মঙ্গলবার , ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ,১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বর্ণাঢ্য আয়োজনে হোয়াইট নিউজের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

 বর্ণাঢ্য আয়োজনে হোয়াইট নিউজের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ডিঃব্রাঃ
প্রথম প্রহরে ফানুস উঁড়ানো ও শিশুদের মাঝে নতুন পোষাক বিতরণ, দ্বিতীয় পর্বে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের কার্যকরী কমিটির নব-নির্বাচিত নেতৃবৃন্দ ও মহামারি করোনাভাইরাসের দুর্যোগকালের সম্মুখ সারির যোদ্ধাদের সম্মাননা প্রদানের মধ্য দিয়ে দুই দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত হয়েছে হোয়াইট নিউজ টুয়োন্টিফোর ডটকমের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী।

‘স্বচ্ছ সাংবাদিকতা ও সংবাদ প্রকাশ’- শ্লোগানে বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষতাকে বুকে ধারণ করে এগিয়ে যাওয়ার ফলশ্রুতিতে ব্রাহ্মণবাড়িয়ায় জনপ্রিয় হয়ে উঠা অনলাইন নিউজ পোর্টাল ‘হোয়াইট নিউজ’ আগামীতে নিজস্ব স্বকীয়তা বজায় রেখে ব্রাহ্মণবাড়িয়ার মুখপত্র হয়ে উঠার আশাবাদ ব্যক্ত করেছেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় শিল্পীরা প্রতিষ্ঠা বার্ষিকীকে স্বাগত জানিয়ে বিভিন্ন সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠানে নেচে-গেয়ে আগতদের মাতিয়ে রাখেন রূপালী পর্দার জনপ্রিয় অভিনেত্রী অঞ্জনা রহমান।


গত বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে জেলা শহরের একটি কনভেনশন হলে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। হোয়াইট নিউজের সম্পাদক আশিকুর রহমান মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান এম. এ. এইচ. মাহবুব আলম, লাকী জাগরণ ফাউন্ডেশনের চেয়ারম্যান লাকী আহমেদ, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আল আমিন শাহীন, সাবেক সহ-সভাপতি মফিজুর রহমান লিমন, ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রহিম, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ শাহজাহান, পুলিশ পরিদর্শক (অপারেশন) ইশতিয়াক আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাত শোভন প্রমুখ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন হোয়াউট নিউজের প্রধান বার্তা সম্পাদক ইফতেয়ার রিফাত।

আলোচনা সভায় বক্তারা বলেন, দেশে দিন দিন অনলাইন নিউজ পোর্টালের পাঠক বাড়ছে। কিন্তু নাম সর্বস্ব অনেক অনলাইন নিউজ পোর্টাল অপসাংবাদিকতা করছে। এর থেকে বেরিয়ে হোয়াইট নিউজ বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে পাঠকদের মাঝে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। হলুদ সাংবাদিকতা নয়- অপসাংবাদিকতা প্রতিরোধ, দেশ ও সমাজ গঠনে অনুসন্ধানীমূলক সংবাদ প্রকাশসহ আধুনিক ব্রাহ্মণবাড়িয়া গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহ্বান জানিয়ে এই ধারা অব্যাহত রেখে হোয়াইট নিউজ পাঠকের হৃদয়ে স্থান করে নেবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

আলোচনা সভা শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের নব-নির্বাচিত নেতৃবৃন্দকে উত্তরীয় পড়িয়ে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অতিথিবৃন্দের কাছ থেকে উত্তরীয় ও সম্মাননা স্মারক গ্রহণ করেন সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সিনিয়র সহ-সভাপতি পীযূষ কান্তি আচার্য, সহ-সভাপতি ইব্রাহিম খান সাদাত, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ রিয়াজ আহমেদ অপু, কোষাধ্যক্ষ নজরুল ইসলাম শাহজাদা, দপ্তর সম্পাদক শাহজাহান সাজু, পাঠাগার ও ক্রীড়া সম্পাদক এইচএম সিরাজ, সংস্কৃতি ও তথ্য প্রযুক্তি সম্পাদক মজিবুর রহমান খান, কার্যকরী সদস্য মোঃ মনির হোসেন ও ফরহাদুল ইসলাম পারভেজ। পরে মহামারি করোনাভাইরাসের সম্মুখযোদ্ধা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. লোকমান হোসেন, ড্রিম ফর ডিজএ্যাবিলিটি’র প্রতিষ্ঠাতা সভাপতি হেদায়েতুল আজিজ মুন্না, বাউনবাইরার কতা সংগঠনের সমন্বয়ক ডা. মাহবুবুর রহমান এমিল, ক্লিন ব্রাহ্মণবাড়িয়া সংগঠনের সমন্বয়ক আবু বক্কর সিদ্দিক, জিয়াউল কার্জন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শরিফুল হক কার্জন, বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার সমন্বয়ক সোহান আহমেদ, ব্লাড ব্যাংক ব্রাহ্মণবাড়িয়ার সমন্বয়ক মুজিবুর রহমান, ব্রাহ্মণবাড়িয়ার বাতিঘর সংগঠনের সভাপতি আজহার উদ্দিন, সমাজকর্মী শাহাদাত হোসেন, স্প্রে আশিকুল ইসলাম এবং যুব রেড ক্রিসেন্টের উপ-যুব প্রধান প্রসন্ন দাস ও তানভীর রশিদকে সম্মাননা স্মারক উপহার দেওয়া হয়। পরে কেক কেটে হোয়াইট নিউজের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। এরপর পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-দি ফিনান্সিয়াল এক্সপ্রেস এর জেলা প্রতিনিধি জসিম উদ্দিন, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি বিশ্বজিৎ পাল বাবু, সময় টেলিভিশনের বিশেষ প্রতিনিধি উজ্জল চক্রবর্তী, হাই কোর্টের আইনজীবী উম্মে শবনম মোস্তারি মৌসুমি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইদুজ্জামান আরিফ, আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন, যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি মো. শফিকুল ইসলাম, গাজী টিভির জেলা প্রতিনিধি জহির রায়হান, এশিয়ান টিভির প্রতিনিধি হাবিবুর রহমান পারভেজ, প্রথম আলোর জেলা প্রতিনিধি শাহাদৎ হোসেন, ঢাকা পোস্ট ও দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের জেলা প্রতিনিধি আজিজুল সঞ্চয়, সাপ্তাহিক প্রতিচ্ছবি’র নির্বাহী সম্পাদক হাফেজ মোঃ আব্দুল্লাহ আল মামুন খান, নদী নিরাপত্তা সংগঠন নোঙরের সভাপতি শামীম আহমেদ, আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি আবুল হাসনাত মো. রাফি, ডেইলী সান এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি নিয়ামুল ইসলাম আকঞ্জি, বাংলানিউজের জেলা প্রতিনিধি মেহেদী নূর পরশ, লাখো কণ্ঠের জেলা প্রতিনিধি বাহাদুর আলম, ডেইলি বাংলাদেশের জেলা প্রতিনিধি চয়ন বিশ্বাস, সাংবাদিক ও সমাজকমর্ী এম. মনসুর আলী, আমার সময়ের জেলা প্রতিনিধি মো. মামুন, নিউজ বাংলা টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি মাজহারুল করিম অভি, হোয়াইট নিউজের নাসিরনগর প্রতিনিধি মানিরুল ইসলাম, বিজয়নগর প্রতিনিধি এইচএম টিপু, সরাইল প্রতিনিধি মোঃ বাশার প্রমুখ। আলোচনা সভা, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সঞ্চালনা করেন আবদুল মতিন শিপন, তাহমিনা রিমা, ফাহিম মুনতাসির ।
এর আগে মঙ্গলবার রাতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে নতুন পোষাক বিতরণ করা হয়। বিতরণ শেষে রঙ-বেরঙের ফানুস উঁড়িয়ে হোয়াইট নিউজের প্রতিষ্ঠার প্রথম প্রহর উদযাপন করা হয়। এ সময় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন, হোয়াইট নিউজের সম্পাদক আশিকুর রহমান মিঠু ও বার্তা সম্পাদক ইফতেয়ার উদ্দিন রিফাতসহ ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *