বুধবার , ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ,১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে অ্যান্টিজেন পরীক্ষা শুরু

 ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে অ্যান্টিজেন পরীক্ষা শুরু

ডিঃব্রাঃ ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে করোনা ভাইরাস শনাক্তে অ্যান্টিজেন পরীক্ষার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। ফলে কম সময়ে করোনা পরীক্ষার ফলাফল জানা যাবে।

শনিবার (০৫ ডিসেম্বর) দুপুরে হাসপাতালের করোনা ফ্লু কর্ণারে অ্যান্টিজেন পরীক্ষা শুরু করেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন- হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাক্তার রানা নূর শামস, মেডিক্যাল অফিসার ফাইজুর রহমান, ডাক্তার রায়হান উদ্দিন, ডাক্তার এনামুল হাসান, টেকনোলজিস্ট বিদ্যুৎ রায়, হিসাবরক্ষক একরাম হোসেন।

পরে অ্যান্টিজেন কর্ণারে তিনজন নারী ও পুরুষ করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেন। প্রতিদিন এই হাসপাতালে আগত রোগীদের নমুনা পরীক্ষা করা হবে।

এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শওকত হোসেন জানান, আজ দেশের ১০টি জেলার সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালেও করোনার অ্যান্টিজেন পরীক্ষা শুরু হয়েছে। আমাদের এখানে পিসিআর ল্যাব না থাকায় করোনা পরীক্ষা করে ফলাফল পেতে সময় লাগত। এখন অ্যান্টিজেন পরীক্ষার মাধ্যমে ৩০ মিনিটের মধ্যে আমরা ফলাফল পেয়ে যাব। এই পরীক্ষার জন্য একজন ডাক্তার দুইজন টেকনোলজিস্টকে প্রশিক্ষিত করা হয়েছে।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *