শনিবার , ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ,১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহহীন পরিবারের জন্য পাকা ঘর নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপন

 ব্রাহ্মণবাড়িয়ায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহহীন পরিবারের জন্য পাকা ঘর নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপন


//আশেক মান্নান হিমেলঃ
“আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় আশ্রয়ন-২-প্রকল্পের আওতায় গৃহহীন ৩২টি পরিবারের জন্য পাকা ঘর নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে। আজ বুধবার সকালে সদর উপজেলার জাঙ্গাল গ্রামে ভিত্তিপ্রস্থর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য র,আ,ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, সদর উপজেলা চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান প্রমূখ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে গৃহিত এই প্রকল্পের আওতায় সদর উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে নাটাই উত্তর ইউনিয়নের বেহাইর গ্রামে ৫টি, সুলতানপুর ইউনিয়নের জাঙ্গাল গ্রামে ৮টি, বুধল ইউনিয়নের খাঁটিহাতা গ্রামে ৯টি ও মাছিহাতা ইউনিয়নের পাঘাচং গ্রামে নির্মিত হচ্ছে ১০টি ঘর।

উল্লেখ্য, ২ শতাংশ সরকারি খাস জমির উপর ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দুই কক্ষ বিশিষ্ট আধা-পাকা ঘর নির্মান করে দেয়া হচ্ছে। আগামী ১০ জানুয়ারীর মধ্যে ৩২ টি ঘরের নির্মাণ কাজ শেষ হবে। এছাড়া বেসরকারী উদ্যোগেও গৃহহীনদের জন্য আরো ৩২ টি ঘর নির্মাণ করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট দপ্তর।
ডিঃব্রাঃ

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *