উন্নয়নের পাশাপাশি গ্রাম ও শহরের মধ্যে ব্যাপক বৈষম্যের সৃষ্টি হচ্ছে।

বিজয়নগরে ওয়ার্কার্স পার্টির সম্মেলনে বক্তারা
উন্নয়নের পাশাপাশি গ্রাম ও শহরের মধ্যে ব্যাপক বৈষম্যের সৃষ্টি হচ্ছে
সভাপতি রায় মোহন চৌধুরী ॥ সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী
বিজয়নগরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কংগ্রেসকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার বিকেলে বিজয়নগর উপজেলা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়। বিকেলে উপজেলার মির্জাপুরে শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ও ভূপেষ চৌধরী গণগ্রন্থাগার চত্বরে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক অ্যাডভোকেট কাজী মাসুদ আহমেদ। বিজয়নগর উপজেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক সাধারন সম্পদক আবু সাঈদ খান, সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড নজরুল ইসলাম, পৌর ওয়ার্কার্স পার্টির সভাপতি মোঃ নাসির মিয়া। উপজেলা ওয়ার্কার্স পার্টির সদস্য সঞ্জয় রায় পোদ্দারের সঞ্চালনায় বক্তব্য রাখেন রায় মোহন চৌধুরী ও রেজাউল আমিন।
সম্মেলনে বক্তারা সামাজিক নায্যতা, সমতা প্রতিষ্ঠাসহ মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক গনতান্ত্রিক বাংলাদেশ গড়ে তোলার আহবান জানান। বক্তারা বলেন, বর্তমান সরকারের আমলে দেশে উন্নয়ন হয়েছে তাতে কোন সন্দেহ নেই। তবে দেশের সম্পদ মুষ্ঠিমেয় লোকের কাছে কেন্দ্রীভূত হয়েছে। যার ফলে উন্নয়নের পাশাপাশি ব্যাপক বৈষম্যের সৃষ্টি হচ্ছে। গ্রাম এবং শহরের মধ্যে ব্যাপক বৈষম্য রয়েছে। বক্তারা বলেন, স্বাধীন মত প্রকাশের জন্য পিটুনী দিয়ে হত্যা গনতন্ত্রের জন্য ভয়ংকর। বক্তারা বলেন, সমাজ পরিবর্তনের লড়াইয়ে ওয়ার্কার্স পার্টির কোন বিকল্প নেই। মুক্তিযুদ্ধের চেতনার বিকল্প শক্তি হিসেবে ওয়ার্কার্স পার্টিকে গড়ে তুলতে হবে।
সম্মেলনের শুরুতেই জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা পার্টির সভাপতি অ্যাডভোকেট কাজী মাসুদ আহমেদ ও দলীয় পতাকা উত্তোলন করেন দীপক চৌধুরী বাপ্পী। পরে ২য় অধিবেশনে জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে রায় মোহন চৌধুরীকে সভাপতি ও দীপক চৌধুরী বাপ্পীকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট উপজেলা ওয়ার্কার্স পার্টির কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সঞ্জয় রায় পোদ্দার, মোঃ ইয়াকুব আলী, বিল্লাল মিয়া, আয়েত আলী, অপূর্ব দেব, সাগর দত্ত, দুলাল মিয়া, রেজাউল আমিন, সুদেব পাল, সজল রাহা ও জহর লাল ঋষি।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মোকতাদির চৌধুরী এমপি’র রোগমুক্তি কামনায়

Fri Oct 18 , 2019
খাদিজাতুল খোবরা মহিলা মাদ্রাসা ও এতিমখানায় মিলাদ ও দোয়া মাহফিল বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি […]

শিরোনাম