বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ জেলা শাখার কমিটি অনুমোদন

0
25
সভাপতি: আমির হোসেন, সাধারণ সম্পাদক: মনিরুল ইসলাম শ্রাবণ
সভাপতি: আমির হোসেন, সাধারণ সম্পাদক: মনিরুল ইসলাম শ্রাবণ

সভাপতি: আমির হোসেন, সাধারণ সম্পাদক: মনিরুল ইসলাম শ্রাবণ

বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার কমিটি অনুমোদিত হয়েছে। গতকাল ৯ ডিসেম্বর সংগঠনের জাতীয় নির্বাহী কমিটির মহাসচিব হাবিবা রহমান খান এমপি, সভাপতি মালিক খসরু (পিপিএম) ও প্রধান সমন্বয়ক মোঃ ইমাম হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২০২৩-২৫ মেয়াদে ২৩ সদস্য বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়ার জেলা শাখার কমিটির অনুমোদন প্রদান করেন। অনুমোদিত ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সভাপতি মনোনীত হয়েছেন কথাসাহিত্যিক আমির হোসেন (চেতনায় স্বদেশ গণগ্রন্থাগার, শিমরাইলকান্দি-ব্রাহ্মণবাড়িয়া) এবং সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন লেখক-সংগঠক মনিরুল ইসলাম শ্রাবণ (অদ্বৈত মল্লবর্মণ স্মৃতি গ্রন্থাগার ও গবেষণা কেন্দ্র, গোকর্ণঘাট-ব্রাহ্মণবাড়িয়া)।

কমিটির অন্যান্য সদস্যগণ হলেন সহ-সভাপতি মোঃ শফিকুর রহমান (আলহাজ আজদু মিয়া স্মৃতি পাঠাগার, সরাইল), পরিমল ভৌমিক (কবি জয়দুল হোসেন পাঠাগার মেড্ডা-ব্রাহ্মণবাড়িয়া), মমিনুল আলম বাবু (জেলা পাবলিক লাইব্রেরি, অবকাশ-ব্রাহ্মণবাড়িয়া), মোঃ আখতারুজ্জামান (ইসলামিয়া পাঠাগার সোহাগপুর-আশুগঞ্জ), যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মাসুদ মিয়া (আব্দুল মালেক স্মৃতি পাঠাগার, সরাইল), মোঃ স্বপন মিয়া (গুঞ্জন পাঠাগার, নবীনগর), সাংগঠনিক সম্পাদক মুরাদ খান (মুরাদ খান গণপাঠাগার, সরাইল), কোষাধ্যক্ষ দেলওয়ার হোসেন (গ্রাম পাঠ সংঘ-জিপিএস, নবীনগর), দপ্তর সম্পাদক শেখ মোতাহার হোসেন (অধ্যক্ষ শেখ আবু হামেদ গণপাঠাগার, কালীকচ্ছ-সরাইল), প্রচার সম্পাদক মোঃ শফিকুল ইসলাম (আব্দুল কাদির শাহ পাঠাগার খোলাপাড়া-আশুগঞ্জ), সাহিত্য সম্পাদক তাপসী রায় (হরিশ্চন্দ্র বিশ্বাস স্মৃতি পাঠাগার, নাসিরনগর), সংস্কৃতি সম্পাদক মোঃ বিল্লাল হোসেন (নব বিকাশ পাঠাগার রুপসদী-বাঞ্চারামপুর), পাঠাগার সম্পাদক মোঃ মোবারক হোসেন (আতাউর রহমান স্মৃতি পাঠাগার বাহাদুরপুর-আশুগঞ্জ), তথ্যপ্রযুক্তি সম্পাদক মোঃ ফয়সাল আহম্মেদ (আব্দুর নুর স্মৃতি পাঠাগার, সরাইল), প্রকাশনা সম্পাদক কাজী উজ্জ্বল ইসলাম (রাবেয়া খাতুন স্মৃতি পাঠাগার, আব্দুল্লাহপুর-আখাউড়া), পরিবেশ বিষয়ক সম্পাদক মৃণাল চৌধুরী লিটন (শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত-ভহপেশ চৌধুরী গণগ্রন্থাগার, বিজয়নগর), নির্বাহী সদস্য মফিজ উদ্দিন আহমেদ ফরিদ (নুরু উদ্দিন আহমেদ পাঠাগার ও মননচর্চা কেন্দ্র, নাসিরনগর), মোঃ আবু তাহের (মৌলভী আব্দুল করিম পাঠাগার ও প্রজ্ঞা কেন্দ্র বেরতলা-সরাইল), মোঃ জুনাঈদ হুসাইন (বঙ্গবন্ধু স্মৃতি গণগ্রন্থাগার চুন্টা-সরাইল), মোঃ শাহজাহান (তিতাস গণগ্রন্থাগার, নোয়াগাওঁ-নবীনগর), মোঃ ইমরান হোসেন (জ্ঞানপ্রদীপ পাঠাগার, কসবা)।

এছাড়াও ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়। কমিটির সম্মানিত উপদেষ্টাগণ হলেন কবি ও গবেষক জয়দুল হোসেন, শেখ এখলাছ উর রহমান, শিব চরণ বিশ্বাস, এ কে এম বাবুল হক, কবির হোসেন কানু, আবুল কাশেম তালুকদার। উল্লেখ্য চলতি বছরের ২১ জানুয়ারি এই সংগঠনের জেলা শাখার পূর্বের কমিটিকে বিলুপ্ত করে বর্তমান কমিটির জন্য একটি প্রস্তাবিত কমিটি করা হয়। দীর্ঘ আলোচনা ও যাচাই-বাছাই পূর্বক ব্রাহ্মণবাড়িয়া জেলার নয়টি উপজেলার অবস্থিত সক্রিয় পাঠাগারের প্রতিনিধিদের সমন্বয়ে উক্ত জেলা কমিটি গঠন করা হয়। নবগঠিত কমিটির সদস্যরা নিজেদের পাঠাগারের পরিচালনার পাশাপাশি নতুন পাঠক সৃষ্টি ও সাংগঠনিক কার্যক্রম জোরদার করার জন্য সকলের সহায়তা কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here