কসবায় অগ্নিকান্ডে চার দোকান পুড়ে ছাই

0
125
কসবায় অগ্নিকান্ডে চার দোকান পুড়ে ছাই
কসবায় অগ্নিকান্ডে চার দোকান পুড়ে ছাই

মোঃনিয়ামুল ইসলাম আকন্ঞ্জিঃ

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় অগ্নিকান্ডে ৪টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার বিকেলে উপজেলার সদরের পুরাতন বাজার এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা জানায়, বিকেলে মায়ের দোয়া ফুলের দোকানে পাশের একটি দোকানে প্রথমে ধোঁয়া দেখা যায়। পরে মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। এ সময় একটি গ্যাস সিলিন্ডারের দোকান, এ্যালমুনিয়ামের দোকান, রড-সিমেন্ট ও ফুলের দোকান পুড়ে যায়। আগুনে গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণ ও আগুন ছড়িয়ে পড়ায় সাধারণ মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। ক্ষতিগ্রস্থরা জানান, আগুন লাগার সূত্রপাত নিশ্চিত হতে না পারলেও একটি দোকানে গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার মত ক্ষতি হয়েছে। এদিকে কসবা উপজেলা চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভুইয় জীবন, নির্বাহী অফিসার মো:আমিমুল এহসান খান, কসবা পৌর মেয়র গোলাম হাক্কানী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদেরকে আর্থিক সহায়তা দেওয়া কথা জানায়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট রাশেদুল কাওসার ভুইয়া জীবন জানান, অগ্নিকান্ডের সূত্রপাত ও বাজারের সার্বিক পরিস্থিতির জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৭ দিনের মধ্যে রিপোর্ট পেশ করলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

কসবা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল্লাহ্ আল খালিদ বলেন, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি বৈদুতিক সট সার্কিট থেকে আগুন লেগে চারটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here