ছাত্রদলের দু’-গ্রুপের গোলাগুলি-ককটেল বিস্ফোরণ,৩৫ জনের বিরুদ্ধে মামলা

0
104
ছাত্রদলের দু’-গ্রুপের গোলাগুলি-ককটেল বিস্ফোরণ,৩৫ জনের বিরুদ্ধে মামলা
ছাত্রদলের দু’-গ্রুপের গোলাগুলি-ককটেল বিস্ফোরণ,৩৫ জনের বিরুদ্ধে মামলা

মোঃনিয়ামুল ইসলাম আকন্ঞ্জিঃ

কমিটি নিয়ে বিরোধে ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রদলের দু’গ্রুপের গুলাগুলির ঘটনায় পুলিশ বাদী হয়ে ৩৫ নেতাকর্মীর নামে মামলা করেছে। এতে প্রধান আসামী করা হয়েছে জেলা কৃষক দলের আহবায়ক আবু শামীম মো: আরিফকে। সদর মডেল থানা পুলিশের এসআই শ্রীবাস চন্দ্র দাশ বাদী হয়ে এই মামলা দায়ের করেছেন। এছাড়া যুবদল নেতা ইয়াছিন মাহমুদকেও আসামী করা হয়। অজ্ঞাত আসামী করা হয় ৬৫ জনকে। তাদের মধ্যে ২ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান, সদর মডেল থানার অফিসার ইনচার্জ এমরান উদ্দিন।

গত ৮ই জুন মধ্যরাতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জেলা ছাত্রদলের ৭ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে আহবায়ক করা হয় শাহীনুর রহমান ও সদস্য সচিব সমীর চক্রবর্তীকে। এ কমিটি ঘোষনার পর জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতারা ক্ষুব্দ হয়ে উঠেন। পরদিন সকালে হামলা চালানো হয় শহরের কান্দিপাড়ায় জেলা কৃষক দলের আহবায়ক আবু শামীম মো. আরিফের বাসায় (ভিপি শামীম)।

এরপর বিকেলে শহরের টিএরোড ও পাওয়ার হাউস রোডে বিক্ষোভ মিছিল করে ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা। মিছিল শেষে হামলা করা হয় কান্দিপাড়ায় জেলা ছাত্রদলের নবগঠিত কমিটির আহবায়ক শাহীনুর রহমান ও কৃষকদলের যুগ্ম আহবায়ক কাউন্সিলর কাউসার মিয়ার বাসভবনে। ভাঙ্গচুর করা হয়। এসময় নব ঘোষিত কমিটির নেতারা পালিয়ে আত্মরক্ষা করেন। এরপর শনিবার রাতে ছাত্রদলের দু-গ্রুপ গুলির লড়াইয়ে লিপ্ত হয়। ককটেলের বিস্ফোরন ঘটানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here