সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূল ধারায় এগিয়ে নিতে সমাজসেবা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে

0
26

—– জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস- দেশে দুস’ ও অসহায় মানুষের সেবা নিশ্চিতকল্পে কল্যাণধর্মী বিভিন্ন কর্মকান্ডের প্রবর্তন করেন। বর্তমানে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দুস’, অসহায় ও প্রতিবন্ধী মানুষের অধিকার সুরক্ষা ও উন্নয়নে নতুন নতুন কর্মসূচি গ্রহণ ও বাস-বায়ন করছেন। তিনি আরো বলেন, সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূল ধারায় এগিয়ে নিতে সমাজসেবা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সমাজসেবার মাধ্যমে অবহেলিত জনগোষ্ঠীর মাঝে এ জেলায় প্রতি মাসে বিভিন্ন ভাতা প্রদান করা হয়ে থাকে। ফলে দারিদ্র্যতার হার অনেক কমে এসেছে। তাই সমাজের প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে কল্যাণমূখী কাজে এগিয়ে আসতে হবে। সমাজের পশ্চাদপদ জনগোষ্ঠীকে অর্থনীতির মূল স্রোতধারায় নিয়ে এসে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তা না হলে দেশের উন্নয়ন তরান্বিত করা সম্ভব হবে না।’

তিনি গতকাল বেলা সাড়ে ১১টায় জেলা সমাজসেবা কার্যালয়ে জাতীয় সমাজসেবা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মাহমুদুল হাসান তাপসের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) মোঃ আবু সাঈদ, সিভিল সার্জন ডাঃ মোঃ শাহ আলম, । আলোসভার পূর্বে একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা সমাজসেবা কার্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে আলোচনা সভায় মিলিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে