রবিবার , ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ,২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

​উত্তর কালীকচ্ছ মডেল স্কুল এন্ড কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

 ​উত্তর কালীকচ্ছ মডেল স্কুল এন্ড কলেজে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত


ডিঃব্রাঃ ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে নব-প্রতিষ্ঠিত উত্তর কালীকচ্ছ মডেল স্কুল এন্ড কলেজে শনিবার সকালে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সুহৃদ সভাপতি মোঃ আমীর আলীর সভাপতিত্বে ও বিদ্যালয়ে শিক্ষিকা সাজিনা ইসলাম রিপার সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন-সুহৃদের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসাইন, প্রধান শিক্ষক মোঃ বিলাত খাঁ, বিদ্যালয়ের অভিভাবক ও সরাইল প্রেসক্লাবের সভাপতি মোঃ আইয়ুব খান, সাধারণ সম্পাদক ও সরাইল মহিলা কলেজের প্রভাষক মোহাম্মদ মাহবুব খান, সুহৃদ’র সিনিয়র সহ-সভাপতি মোঃ বাবুল খান, ইউপি সদস্য মো. বশির উল্লাহ, সাবেক মহিলা মেম্বার জায়েদা বেগম, শিক্ষক মোঃ জামাল মিয়া, কামরুল ইসলাম, ফারজানা আক্তার, অভিভাবক মিসেস পলি আক্তার প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, অজপাড়া গাঁয়ে অত্যন্ত মনোরম পরিবেশে আলোর প্রত্যাশায় এ শিক্ষালয় গড়েছেন সুহৃদ। ওই এলাকার ভবিষ্যৎ প্রজন্মকে সুশিক্ষিত করে দেশ ও জাতির জন্য সম্পদে পরিণত করাই প্রতিষ্ঠাতাদের উদ্যেশ্য। এ উদ্যেশ্য বাস্তবায়ন ও সুহৃদ-এর স্বপ্ন পূরণে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষানুরাগী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষকবৃন্দ অভিভাবকদের সার্বিক সহযোগিতা ও পরামর্শ খুবই প্রয়োজন। বক্তারা বলেন, সকলের দায়িত্বশীল ভূমিকা এ প্রতিষ্ঠানটিকে একদিন মডেল শিক্ষালয়ে পরিণত করবে।

উল্লেখ্য,“চল জ্ঞানের আলোয়”-এই শ্লোগানকে সামনে রেখে গত ২০২০ সালে উপজেলার কালীকচ্ছের ধর্মতীর্থ এলাকায় “উত্তর কালীকচ্ছ মডেল স্কুল এন্ড কলেজ” প্রতিষ্ঠা করেছে সুহৃদ নামে একটি সংগঠনটি। চলতি বছরের ১ জানুয়ারি থেকে শুরু হয়েছে পাঠ্য কার্যক্রম। প্রাথমিক ও নিম্নমাধ্যমিক শ্রেণিতে ভর্তি হয়েছে ৩ শতাধিক শিক্ষার্থী।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *