বুধবার , ২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

৮ ডিসেম্বর সরাইল হানাদার মুক্ত দিবস

 ৮ ডিসেম্বর সরাইল হানাদার মুক্ত দিবস

মোহাম্মদ মাসুদঃ সরাইলঃ
সরাইল হানাদার মুক্ত দিবস ৮ ডিসেম্বর। ১৯৭১ সনের এ দিনে পাক হানাদার বাহিনী ও তাদের দোসর আল-বদর, আল-সামস্ ও রাজাকাররা চুন্টা, কালীকচ্ছ ইউনিয়নের ধর্মতীর্থ এলাকায় ৪৩ জন শাহবাজপুর তিতাস নদীর (দক্ষিণপাড় বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের পাশে)শত শত নারী পুরুষকে হত্যা করে। কুচনী গ্রামের ৯ জন হিন্দুকে হত্যা করে পাক বাহিনী।

সরাইলের বীর মুক্তিযোদ্ধাদের অসীম সাহসীকতায় ও মরণপণ লড়াই করে পাক-হানাদর বাহিনী ও তাদের দোসরদের সঙ্গে শাহবাজপুর,পানিশ্বর বিটঘর, নোয়াগাও ইউনিয়নের কুচনী, কালীকচ্ছ র্ধমর্তীথ, সরাইলের বেড়তলা ও দূর্গাপুরে লড়াই করে পাক হানাদার ও তাদের দোসরদের উৎখাত করতে সক্ষম হয়।

সরাইল উপজেলার বিভিন্ন এলাকায় রয়েছে গণকবর ও বদ্ধভূমি। এ উপলক্ষ্যে সরাইল মুক্তিযোদ্ধা কমান্ড এর উদ্যোগে র‌্যালি , বঙ্গবন্ধু প্রতিকৃতিত্বে ফুলদিয়ে শুভেচ্ছা দোয়া কেক কাঠা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার মো. ইসমত আলী, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এমপি এড. জিয়াউল হক মৃধা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যন রফিক উদ্দিন ঠাকুর, ভাইস চেয়ারম্যন রোকেয়া বেগম, জেলা পরিষদের সদস্য মো. পায়েল হোসেন মৃধা, সরাইল সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল, সরাইল সহিলা কলেজের অধ্যক্ষ মো. বদুর উদ্দিন বদু, উপজেলা মুক্তিযুদ্ধা ডেপুটি কমান্ডার মো. আনোয়ার হোসেন. যোদ্ধা কালীন কমান্ডার মুক্তিযুদ্ধা আবদুল্লাহ ভুইয়া প্রমূখ।
অনুষ্টান পরিচালনা করেন সাবেক যুবলীগের সভাপতি হাজী মাহফুজ আলী।
ডিঃব্রাঃ

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *