মঙ্গলবার , ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ,২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

৭নং ওয়ার্ডের বিভিন্ন টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন পৌর মেয়র নায়ার কবির

 ৭নং ওয়ার্ডের বিভিন্ন টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন পৌর মেয়র নায়ার কবির

ডিঃব্রাঃ ডেস্কঃ
হাম টিকা দ্বারা প্রতিরোধযোগ্য একটি রোগ, আপনার শিশুকে হাম রোগ থেকে মুক্ত রাখতে সময়মতো এমআর টিকা দিন–পৌর মেয়র নায়ার কবির।


হাম নির্মূল ও রুবেলা নিয়ন্ত্রণে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায় পর্যায়ক্রমে মোট ৬৩০টি কেন্দ্রে ‘হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন-২০২০’ শুরু হয়েছে গত ১২ ডিসেম্বর থেকে। এদিকে গতকাল রোববার পৌর এলাকার ৭নং ওয়ার্ডের বিভিন্ন টিকাদান কেন্দ্র পরিদর্শন করেছেন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মিসেস নায়ার কবির। এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র-১ ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ফেরদৌস মিয়া, সংরক্ষিত কাউন্সিলর সালমা বেগম, পৌরসভার সচিব মোঃ সামছুদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম শাহজাদা, টিকাদানকারী মু. নুরুল ইসলাম মুন্সী, হিরণ মিয়া, আরশ মিয়াসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। পরিদর্শনকালে পৌর মেয়র মিসেস নায়ার কবির বলেন, হাম একটি ভাইরাসজনিত সংক্রামক রোগ।

এটা একটি মারাত্মক ছোঁয়াচে রোগ যা আক্রান্ত শিশুর সংস্পর্শে অথবা হাঁচি-কাশির মাধ্যমে সুস্থ্য শিশুর শরীরে ছড়ায়। সাধারনতঃ শিশুরাই এই রোগে বেশী আক্রান্ত হয়। বাংলাদেশে শীতের শেষে ও বসন্তের শুরুতে হামের প্রাদুর্ভাব বেশী দেখা যায়। হাম টিকা দ্বারা প্রতিরোধযোগ্য একটি রোগ এবং এই রোগ প্রতিরোধে হাম- রুবেলা (এমআর) টিকা প্রদান করা হয়।

পৌর এলাকার ১২টি ওয়ার্ডের ৬৩০টি অস্থায়ী টিকাদান কেন্দ্রে সম্পূর্ণ বিনামূল্যে এই টিকা প্রদান করা হচ্ছে। আপনার শিশুকে হাম রোগ থেকে মুক্ত রাখতে এবং হামের প্রকোপ থেকে রক্ষা পেতে অবশ্যই সময়মতো এমআর টিকা দিন।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *