সোমবার , ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

২৫টি অক্সিজেন কনসেন্ট্রেটর দিল ব্রাহ্মণবাড়িয়া হাসপাতালকে ইউনিসেফ

 ২৫টি অক্সিজেন কনসেন্ট্রেটর দিল ব্রাহ্মণবাড়িয়া হাসপাতালকে ইউনিসেফ

ডিঃব্রাঃ
ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে নিরবচ্ছিন্ন অক্সিজেন সেবার জন্য ২৫টি অক্সিজেন কনসেন্ট্রেটর দিয়েছে জাতিসংঘের শিশু তহবিল (ইউনিসেফ)। রোববার (০৮ আগস্ট) সকালে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে কনসেন্ট্রেটরগুলো হস্তান্তর করা হয়। এরপর দুপুরে অক্সিজেন কনসেন্ট্রেটর দিয়ে অক্সিজেন সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি ও সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন।

এ সময় ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. ওয়াহীদুজ্জামান, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের দফতর সম্পাদক শাহজাহান সাজু, তথ্যপ্রযুক্তিবিষয়ক সম্পাদক মজিবুর রহমান খান, সাবেক সহসভাপতি মফিজুর রহমান লিমন উপস্থিত ছিলেন। এ ছাড়াও উপস্থিত ছিলেনসাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বাহারুল ইসলাম মোল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক হিমেল খান, চিকিৎসা কর্মকর্তা ফাইজুর রহমান ও জরুরি চিকিৎসা কর্মকর্তা সৈয়দ আরিফুল ইসলাম প্রমুখ।

ডা. মো. ওয়াহীদুজ্জামান বলেন, প্রতিটি অক্সিজেন কনসেন্ট্রেটর দিয়ে একসঙ্গে দুইজন মিনিটে ১০ লিটার করে অক্সিজেন নিতে পারবেন। এগুলো নিজ থেকেই অক্সিজেন উৎপন্ন করতে পারে। সেজন্য রিফিলের প্রয়োজন হবে না। এছাড়া বর্তমানে হাসপাতালে বড় সিলিন্ডার ৭৬ ও ছোট সিলিন্ডার আছে ১৬৮টি।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *