বৃহস্পতিবার , ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ,১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

২০২৫ সালের মধ্যে ৩৫ লাখ মেট্রিকটন খাদ্যশস্য ধারণ ক্ষমতার লক্ষ নিয়ে কাজ করছে সরকার: খাদ্য মন্ত্রী

 ২০২৫ সালের মধ্যে ৩৫ লাখ মেট্রিকটন খাদ্যশস্য ধারণ ক্ষমতার লক্ষ নিয়ে কাজ করছে সরকার: খাদ্য মন্ত্রী

ডিঃব্রাঃ
ব্রাহ্মণবাড়িয়া: খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, ২০২৫ সালের মধ্যে ৩৫ লাখ মেট্রিকটন খাদ্যশস্য ধারণ ক্ষমতার লক্ষ নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে ৩০ টি পেরি সাইলো একনেকের বৈঠকে পাশ হয়েছে। বিভিন্ন জেলায় ৫টি সাইলো নির্মাণে টেন্ডারের জন্য কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ১ লক্ষ ৫হাজার মেঃ টন ধারণ ক্ষমতার আধুনিক ষ্টীল সাইলো নির্মাণাধীণ প্রকল্প পরির্দশনকালে সাংবাদিকদের সাথে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, খাদ্য উৎপাদন বাড়ানোর জন্য কৃষি যান্ত্রিকিকরণ সহ ভর্তুকী ও প্রণোদনার ব্যবস্থা করছে সরকার। সরকারি খাদ্য গুদামে চুক্তি অনুযায়ী মিল মালিকদের কাছ থেকে চাল সংগ্রহের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চুক্তি অনুযায়ী মিল মালিকরা খাদ্য গুদামে চাল সরবরাহ না করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। পরে তিনি আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানীর মিলনায়তনে বোরো সংগ্রহ অভিযানের বিষয়ে চাতাল ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা করেন।

এ সময় সংরক্ষিত নারী সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ, খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, জেলা প্রশাসাক হায়াত উদ দৌলা খান, পুলিশ সুপার মোহাম্মদ আনিছুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আল মামুন সরকার, আধুনিক ষ্টীল সাইলো নির্মাণাধীণ প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ রেজাউল করীম শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা অরবিন্দ বিশ্বাস, জেলা খাদ্য কর্মকর্তা সুবীর নাথ চৌধুরী সহ খাদ্য অধিদপ্তরের উধ্বর্তন কর্মকর্তা ও ব্যবসায়ী নেতৃ-বৃন্দ উপস্থিত ছিলেন।

মোঃনিয়ামুল আকঞ্জিঃ স্টাফ রিপোর্টারঃ

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *