মঙ্গলবার , ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ,২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১৭৫ মুক্তিযোদ্ধাকে চসিকের সংবর্ধনা

১৭৫ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও চেক তুলে দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় ভূমিহীন দরিদ্র মুক্তিযোদ্ধা আবদুস সালামের হাতে ঘরের চাবি তুলে দেন তিনি।

সংবর্ধনা অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের প্রতি আমাদের দায়িত্ব ও দায়বদ্ধতা রয়েছে। সেই দৃষ্টিকোণ থেকে সংবর্ধনার পরিসর ও পরিধি অনেক বিস্তৃত করেছি।

তিনি জানান, দায়িত্ব গ্রহণের প্রথম দুই বছর ১৫০ জন, পরের দুই বছর ১৭০ এবং এবার ১৭৫ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানানো হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারতের সহকারী হাই কমিশনার (ভারপ্রাপ্ত) শুভাশীষ সিনহা। তিনি বলেন, ডিসেম্বর বিজয়ের মাস, গর্বের মাস। এ মাসে বাংলাদেশ হানাদার মুক্ত হয়েছিল। মুক্তিযোদ্ধাদের সেক্রিফাইস বলে শেষ করার মতো নয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, রাশিয়ার অনারারি কনসাল জেনারেল স্থপতি আশিক ইমরান ও নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানে সিটি কর্পোরেশরেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জোবাইরা নার্গিস খান, নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, কাউন্সিলর নাজমুল হক ডিউক, মোহাম্মদ সলিম উল্লাহ বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, মো. মঈনুদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের উপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *