বৃহস্পতিবার , ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ,১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

১যুগ পূর্তি উপলক্ষে ১২জন গুণী ব্যক্তিকে সংবর্ধনা প্রদান করেছে “কবির কলম”।

 ১যুগ পূর্তি উপলক্ষে ১২জন গুণী ব্যক্তিকে সংবর্ধনা প্রদান করেছে “কবির কলম”।

ডিঃব্রাঃ
ব্রাহ্মণবাড়িয়ার কবি ও কবিতা বিষয়ক সংগঠন “কবির কলম” এর একযুগ পূর্তি উপলক্ষে ১২ জন গুণীব্যক্তি কে সংবর্ধনা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে এক আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠান গতকাল শুক্রবার বিকালে নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল থেকে আগত বাংলাদেশের প্রখ্যাত কবি, গবেষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহমুদ কামাল।

কবির কলমের উপদেষ্টা কবি ও কথাসাহিত্যিক আমির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক সম্পাদক (সিলেট অঞ্চল) সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোঃ মনির হোসেন। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন নিয়াজ মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাহিদুল ইসলাম।

অনুষ্ঠানে সাহিত্যে অবদানের স্বীকৃতিস্বরূপ কবি ও সংগঠক মোঃ আবুল কাসেম তালুকদার, রম্য লেখক, নাট্যকার ও প্রধান শিক্ষক পরিমল ভৌমিক, কবি ও প্রভাষক এম এ হানিফ, কবি ও গল্পকার শৌমিক সাত্তার, কবি ও গল্পকার রাশিদ উল্লাহ তুষার, কবি, গবেষক ও প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম, বীরমুক্তিযোদ্ধা কবি সামসুল আরেফিন, কবি ও প্রধান শিক্ষক সেলিম হোসাইন হাওলাদার, কবি ও প্রধান শিক্ষক মোহাম্মদ আলী (মাস্টার), কবি ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক শিরিন আক্তার, কবি ও গল্পকার মনিরুন নানার, কবি ও সাংবাদিক হেলাল উদ্দিন আহমেদ কে সম্মাননা স্মারক ও বই উপহার প্রদান করা হয়।

অনুষ্ঠানে আব্দুল মতিন শিপন এর উপস্থাপনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাহিত্য একাডেমির সাধারণ সম্পাদক মোঃ নুরুল আমিন। স্বাগত বক্তব্য রাখেন কবির কলম এর সিনিয়র সহ-সভাপতি মনিরুল ইসলাম শ্রাবণ। অনুষ্ঠানটি সার্বিক তত্ত্বাবধান করেন কবির কলম এর সাধারণ হুমায়ূন কবির। অনুষ্ঠানটি ব্রাহ্মণবাড়িয়ার কবি, সাহিত্যিক ও সংস্কৃতিকর্মীদের এক মিলন মেলায় পরিনত হয়। উল্লেখ্য গতমাসের ৭ আগস্ট ছিল কবির কলম এর ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী। করোনা পরিসি’তি ও লকডাউন এর কারণে অনুষ্ঠানের তারিখ পরিবর্তন করে গতকাল উদযাপন করা হয়।

(প্রেস বিজ্ঞপ্তি)

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *