মঙ্গলবার , ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ,২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

হেফাজতের তাণ্ডব: দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন ছাত্র খেলাফত নেতা

 হেফাজতের তাণ্ডব: দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন ছাত্র খেলাফত নেতা

ডিঃব্রাঃ ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় গ্রেফতার ইসলামী ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সহকারী দাওয়া সম্পাদক আশরাফ আলী (২৮) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

শুক্রবার (২৩ এপ্রিল) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার বিচারিক হাকিম রাকিবুল ইসলামের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।
আশরাফ ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার অষ্টগ্রামের ইছা মিয়ার ছেলে। তিনি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা ইসলামী ছাত্র খেলাফতেরও সহসভাপতি।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহান জানান, গত ২৭ মার্চ সদর উপজেলার নন্দনপুর এলাকায় কর্তব্যরত পুলিশ সদস্যদের ওপর হামলা চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

তিনি আরও জানান, এ ঘটনায় ৩১ মার্চ সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) সোহরাব হোসেন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। মামলার এজাহারনামীয় আসামি ২১ জন ও অজ্ঞাতনামা আসামি সাড়ে ৪০০ থেকে ৫০০ জন।

পরিদর্শক শাহজাহান বলেন, হামলার ভিডিও ফুটেজ দেখে আশরাফকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি পুলিশের ওপর হামলার দায় স্বীকার করেন। এর পরিপ্রেক্ষিতে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তিনি।

তিনি জানান, জবানবন্দিতে হামলার ঘটনার বর্ণনা দিয়েছেন আশরাফ। এখন পর্যন্ত এ মামলায় মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।
উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালায় হেফাজতে ইসলাম। এসব ঘটনায় ৫৫ মামলা দায়ের হয়েছে। মামলাগুলোতে এজাহারনামীয় আসামির সংখ্যা ৪১৪ জন এবং অজ্ঞাতনামা আসামি ৩৫ হাজারেরও বেশি।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *