শুক্রবার , ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ,৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

হেফাজতের তাণ্ডবে পুড়ে ছাই ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা ক্ষতির পরিমান প্রায় শত কোটি টাকা

 হেফাজতের তাণ্ডবে পুড়ে ছাই ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা ক্ষতির পরিমান প্রায় শত কোটি টাকা

ডিঃব্রাঃ ডেস্কঃ
গত রবিবার হেফাজতে ইসলামের ডাকা হরতালে হেফাজত, বিএনপি ও জামাত কমীর্দের নারকীয় তান্ডব ও ধ্বংসলীলায় আগুনে পুরে ছাই হওয়া ক্ষতিগ্রস্থ ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা পরিদর্শন করছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, অর্থবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী (এমপি) ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর চেয়ারম্যান, বীরমুক্তিযোদ্ধা আল মামুন সরকার সহ স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ।

বুধবার (৩১ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের পাইকপাড়াস্থ পৌর মেয়র মিসেস নায়ার কবিরের বাসভবনে যান কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রতিনিধি দল। তারা হেফাজত তান্ডবে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা ও স্থাপনা পরিদর্শন করেন।
পরে তিনি হেফাজতের হামলায় ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব পরিদর্শন করে সাংবাদিক সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় কালে আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, হেফাজতের এই তান্ডব পূর্ব পরিকল্পত। তাদের সাথে যোগ দিয়েছিলো বিএনপি-জামাত কর্মীরা। এই ঘটনায় বাংলাদেশ আওয়ামীলীগ বিক্ষুব্ধ ও মর্মাহত। এই তান্ডবের ঘটনায় জড়িত দোষীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

পরিদর্শন কালে পৌর সচিব মোঃ সামছুদ্দিন নেতৃবৃন্দকে জানান, এই হামলায় পৌর ভবন ও পৌর কার্যালয়ে সকল কাগজপত্র, আলমারী, কম্পিউটার, ফটোকপির মেশিন, ল্যাপটপ, এসি এবং পৌরসভার নিচতলায় রক্ষিত সকল গাড়ী ও জনসেবায় নিয়োজিত সংরক্ষণ শাখা, বিদ্যুৎ শাখা, যান্ত্রিক শাখা, সাধারণ শাখা এবং স্বাস্থ্য শাখার স্টোররুমে ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাট চালানো হয়। এতে প্রায় শত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়। বর্তমানে পৌরসভার সকল সেবা বন্ধ রয়েছে।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *