সোমবার , ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

স্কুল খোলার আগের দিন ধসে পড়ল ছাদ

 স্কুল খোলার আগের দিন ধসে পড়ল ছাদ

ডিঃব্রাঃ ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের ছাদ ধসে পড়েছে। আজ শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে এ ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

এ ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে উপজেলা প্রকৌশলীর কাছে মৌখিকভাবে অভিযোগ করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা গেছে, নাসিরনগর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে ৭০ লাখ টাকা ব্যয়ে জমির জুলিয়া ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান নাসিরনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের কাজ করছে।

গতকাল ১০ সেপ্টেম্বর) রাতে তিনতলা বিশিষ্ট ওই নতুন ভবনের চিলেকোঠার ছাদের একাংশ হেলে পড়ে। এরপর শনিবার সকালে সম্পূর্ণ ছাদ ধসে পড়ে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার দাস অভিযোগ করে বলেন, ২০১৯-২০ অর্থবছরে দরপত্রের মাধ্যমে কাজ পাওয়ার পর থেকেই ঠিকাদারি প্রতিষ্ঠান টালবাহানা করতে থাকে। কাজের পরিকল্পনা ও নকশা চাইলেও বিদ্যালয় কর্তৃপক্ষকে সেগুলো সরবরাহ করা হয়নি। বিদ্যালয় কর্তৃপক্ষকে না জানিয়েই তড়িঘড়ি করে ছাদ ঢালাই দিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠানটি।

নাসিরনগর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. ইসাক মিয়া বলেন, ঠিকাদার আমাদের না জানিয়েই ছাদ ঢালাই করেছিল। ঠিকাদারকে নতুন করে ছাদ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *