সোমবার , ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সাহিত্য একাডেমির উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি

 সাহিত্য একাডেমির উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি

ডিঃব্রাঃ
মুজিব বর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত কৃষ্ণনগর আবদুল জব্বার স্কুল এন্ড কলেজে শনিবার বৃক্ষ রোপণ কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন করেছে সাহিত্য একাডেমি। উপাধ্যক্ষ মো. মনির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন কবি ও কথাসাহিত্যিক আমির হোসেন, কবি ও লেখক এম এ হানিফ, রম্য লেখক ও সাহিত্য একাডেমির পরিচালক বাবু পরিমল ভৌমিক, পরিচালক ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক নূরুল আমিন, সম্পাদক মণ্ডলীর সদস্য জামিনুর রহমান, নাইম রহমান, মাসুদ হোসেন, ফুরকান, কবি সৈম আকবর, গুঞ্জন পাঠাগারের প্রতিষ্ঠাতা কবি এ আর স্বপন প্রমুখ। এ সময় সিনিয়র সহকারী শিক্ষক মো. নোয়াব মিয়াসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা জাতির জনকের বিভিন্ন ঐতিহাসিক দিক উল্লেখ করে তাঁর চেতনা ও আদর্শকে ধারণ করার উপর গুরুত্ব আরোপ করেন। কবি ও কথাসাহিত্যিক আমির হোসেন তার বক্তৃতায় কৃষ্ণনগরকে বঙ্গবন্ধুর পদধূলি ধন্য ঐতিহাসিক স্থান উল্লেখ করে তাঁর স্মৃতিকে উজ্জীবিত রাখার জন্য সেখানে ‘বঙ্গবন্ধু স্মৃতি গণপাঠাগার’ নামে একটি পাঠাগার প্রতিষ্ঠার প্রস্তাব করেন।

বৃক্ষ রোপণ কর্মসূচির আওতায় এর আগে কালজয়ী ঔপন্যাসিক অদ্বৈত মল্লবর্মণ-এর জন্মগ্রাম গোকর্ণঘাট উচ্চ বিদ্যালয় এবং শালগাঁও- কালিসীমা স্কুল এন্ড কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়। গোকর্ণঘাট উচ্চ বিদ্যালয়ে কর্মসূচিতে নেতৃত্ব দিয়েছেন প্রতিষ্ঠানের সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র ফেরদৌস রহমান, বাবু পরিমল ভৌমিক। শালগাঁও-কালিসীমা স্কুল এন্ড কলেজ কর্মসূচিতে নেতৃত্ব দিয়েছেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো.সালাউদ্দিন।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *