সরাইলে ২১ বস্তা সরকারি চাল উদ্ধার

0

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়নে এলাকায় গরিব ও দুস্থ মানুষদের জন্য বরাদ্দকৃত খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি ধরের চাল উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম মোসার হস্তক্ষেপে ২১ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী লোকজন জানান,বৃহস্পতিবার (২৮-মে) রাত সাড়ে ৮টার দিকে অরুয়াইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ হোসাইন মোহাম্মদ কামরুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে পাকশিমুল বাজার সংলগ্ন নৌঘাট এলাকায় অভিযান চালিয়ে হাবিবুর রহমান ও আজিজুর রহমানের বাড়ি থেকে ২১ বস্তা সরকারি চাল জব্দ করেন। এসব চালের বস্তায় খাদ্য অধিদপ্তরের সীল যুক্ত সহ প্রতিটি বস্তায় লেখা রয়েছে “শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ।” এসময় পুলিশ অভিযানে পাকশিমুল বাজার এলাকায় একটি রাইছ মিলে এবং একটি ‘স’ (করাত) মিলে আরও কয়েক বস্তা সরকারি চাল পাওয়া যায়। কিন্তু রাতে মিল দুটিতে লোকজন না থাকায় পুলিশ এ চালের বস্তাগুলো জব্দ করতে পারেনি।

স্থানীয় লোকজন জানান, ক’দিন আগেও পাকশিমুল ইউনিয়নের একটি গ্রাম থেকে ২০ বস্তা সরকারি চাল জব্দ করে পুলিশ। আজ নৌকাঘাট এলাকা থেকে ২১ বস্তা চাল উদ্ধার হলো। এখানে একদিন আগে আরও বেশকয়েক বস্তা সরকারি চাল ছিল। সম্ভবত গতরাতে এসব চাল নৌপথে পাচার করা হয়েছে।

এ বিষয়ে অরুয়াইল পুলিশ ফাঁড়ির ইনচার্জ হোসাইন মোহাম্মদ কামরুজ্জামান বলেন, বৃহস্পতিবার রাতে ইউএনও স্যারের ফোন পেয়ে পাকশিমুল বাজার সংলগ্ন নৌঘাট এলাকায় অভিযান চালিয়ে ২১ বস্তা সরকারি চাল জব্দ করা হয়। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম মোসা বলেন, রাতে গোপন সূত্রে খবর পেয়ে আমি ঘটনাস্থলে পুলিশ পাঠালে এসব চালের বস্তা উদ্ধার হয়। চালগুলো নিয়মমাফিক দুস্থদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে এবং এ চাল পাচারের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়ার চেষ্টাও চালানো হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে