বৃহস্পতিবার , ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ,১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সরাইলে বিদ্যুতের দাবীতে ইউপি চেয়ারম্যানের নেতৃত্ব মহাসড়ক অবরোধ

 সরাইলে বিদ্যুতের দাবীতে ইউপি চেয়ারম্যানের নেতৃত্ব মহাসড়ক অবরোধ

ডিঃব্রাঃ
সরাইলে বিদ্যুতের দাবীতে মহাসড়ক অবরোধ করেছে বিক্ষুদ্ধ গ্রাহকরা। আজ শনিবার বিকেলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার প্রতিবাদে ও নিরবিচ্ছিন্ন বিদ্যূতের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইলের শাহবাজপুর এলাকায় এ কর্মসূচী পালিত হয়েছে। সরাইল থানা ও হাইওয়ে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

সরজমিনে গ্রাহকদের সাথে কথা বলে জানা যায়, গত বুধবার থেকে বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত টানা ২৭ ঘন্টা বিদ্যুত ছিল না শাহবাজপুর ও শাহজাদাপুর ইউনিয়নের গ্রাম গুলোতে। ফলে প্রচন্ড তাপদাহে অতিষ্ঠ হয়ে পড়েছে সেখানকার জনজীবন। রোগী ও শিশুদের ছটফটে চোখের জল ফেলে রাস্তায় অবস্থান করেছেন অনেকে। আজ শনিবার সকালের পরও অবস্থার পরিবর্তন হয়নি। ফলে সেখানকার গ্রাহকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজিব আহমেদ রাজ্জির নেতৃত্বে শাহবাজপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন ভুক্তভোগী জনগণ। এ সময় মহাসড়কের দুই দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন পথচারী ও যাত্রী সাধারণ।

সরাইল থানার অফিসার ইনচার্জ মোঃ আসলাম হোসেন ও খাটিহাতা হাইওয়ে থানার ওসি শাহজালাল আলম ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের আশ্বাস আর শান্তনা দিয়ে অবরোধ প্রত্যাহার করান।

শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজিব আহমেদ রাজ্জি বলেন, বুধবার সকাল ১০টা থেকে শুক্রবার পর্যন্ত প্রায় ২৬ ঘন্টা শাহবাজপুর এলাকায় বিদ্যুত সরবরাহ বন্ধ থাকার পর শুক্রবার কিছু সময়ের জন্য বিদ্যুত আসলেও ফের বিদ্যুত চলে যায়। এখন পর্যন্ত এলাকায় বিদ্যুত সরবরাহ বন্ধ রয়েছে। এতে করে প্রচন্ড গরমে এলাকার সাধারণ মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

এ ঘটনায় উপজেলা বিদ্যুত অফিসে বারবার যোগাযোগ করা হলেও এলাকায় বিদ্যুত সরবরাহ চালু হচ্ছে না। তাই এলাকার ভুক্তভোগী জনগণকে সাথে নিয়ে রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

তিনি আরও বলেন, অনতিবিলম্বে এলাকায় নিরবিচ্ছিন্ন বিদ্যূত সরবরাহ করা না হলে জনগণকে সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

সরাইল পিডিবি’র নির্বাহী প্রকৌশলী (বিক্রয় ও বিতরণ বিভাগ) এ জেড এম আনোয়ারুজ্জামান বলেন, আশুগঞ্জ মেইনলাইনে ত্রুটি থাকায় বিদ্যুত সরবারাহে সমস্যা হচ্ছে। আশা করি দ্রুত এ সমস্যার সমাধান হবে। তবে যান্ত্রিক ত্রুটি সমাধানের বিষয়টি গ্যারান্টি দেওয়া যাচ্ছে না। সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আসলাম হোসেন বলেন, রাস্তা অবরোধের কথা শুনে তাৎক্ষণিক আমরা সেখানে যাই। গিয়ে আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং বিদ্যুৎ বিতরণ বিভাগের সাথে কথা বলি। এলাকাবাসীকে বুঝিয়ে অবরোধ প্রত্যাহার করে পরিস্থিতি স্বাভাবিক করেছি।

এ বিষয়ে সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল হক মৃদুল বলেন, অবরোধের কথা শুনে বিদ্যুত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে ফোন দিয়েছি। বিদ্যুতের মেইন লাইনে কাজ করার কারণে বিদ্যুত সরবরাহ বিঘ্নিত হচ্ছে বলে জানতে পেরেছি। তিনি আরো বলেন, আগামীকাল জেলায় মিটিং আছে। বিদ্যূতের বিষয়টি আমি জেলা মিটিং এ উত্থাপন করব।

মাহবুব খান বাবুলঃ

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *