বৃহস্পতিবার , ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ,১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সরাইলে আ’লীগ নেতাকে প্রাণি সম্পদ কর্মকর্তার উক্তি‘ইউএনও আমার এক ক্লাশ নিচে’

 সরাইলে আ’লীগ নেতাকে প্রাণি সম্পদ কর্মকর্তার উক্তি‘ইউএনও আমার এক ক্লাশ নিচে’

ডিঃব্রাঃ
সরকারি অফিস সময় সকাল ৯টা থেকে। প্রাণি সম্পদ কর্মকর্তার দফতরও এর বাহিরে না। তাই সেবা গ্রহনের জন্য গতকাল বুধবার সকাল ১০টা ২০ মিনিটে সরাইল প্রাণি সম্পদ কর্মকর্তার দফতরে যান আওয়ামীলীগ নেতা হাজী মো. কায়কোবাদ। এ সময় অসুস্থ্য পশু নিয়ে হাসপাতাল চত্বরে ঘুরছেন আরো ৪-৫ জন লোক। প্রাণি সম্পদ কর্মকর্তার কক্ষে ঝুলছে তালা। একই অবস্থা ভ্যাটেনারি সার্জনের কক্ষের।

পশু নিয়ে ঘুরছেন আর ক্ষুদ্ধ হচ্ছেন তারা। পোনে ১১টার দিকে দ্বিতীয় তলা থেকে নেমে আসেন ডা: মো. জাহাঙ্গীর আলম। এখনো কোন কর্মকর্তা সেবা দিতে কক্ষে আসছেন না কেন? আ’লীগ নেতার এমন প্রশ্নের উত্তরে ক্ষেপে যান জাহাঙ্গীর আলম। তিনি আ’লীগ নেতাকে বলেন, ইউএনওকে বিষয়টি কে জানিয়েছেন? উনি কি করবেন? ইউএনও তো আমার এক ক্লাশ নিচে। উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য হাজী মো. কায়কোবাদ বলেন, আমার এক স্বজনের গরু নিয়ে গিয়েছিলাম ওই হাসপাতালে। সকাল ১০টা ৪০ মিনিট পর্যন্ত দুই কর্মকর্তার কক্ষেই ছিল তালা।

আরো কিছু লোকও অপেক্ষা করছিলেন। জানতে চাইলে অফিস সহায়ক আমির বলে স্যার এখন দ্বিতীয় তলায় রেষ্টে আছেন। পরে আসবেন। আর ভ্যাটেনারি স্যার ১টা/ দেড়টার আগে আসেন না। নিচে লোকজনের কথা শুনে ১০টা ৪৫ মিনিটে নেমে আসেন ডা: জাহাঙ্গীর আলম। বিলম্বের কারণ জানতে চাইলে তিনি ক্ষেপে যান। আওয়ামীলীগ নেতা কায়কোবাদকে বলেন ইউএনও স্যারকে বিষয়টি কে জানিয়েছেন? উনি কি করবেন? ইউএনও তো আমার এক ক্লাশ নিচে। আমি ১৭তম বিসিএস।

আর ইউএনও হচ্ছেন ৩৪তম বিসিএস। হাসপাতাল ভবনে থেকেই জাহাঙ্গীর সাহেব বিলম্বে অফিস কক্ষে আসার কারণ বুঝলাম না। সরাইল উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: মো. জাহাঙ্গীর আলম বলেন, সব মিথ্যা। আমি সর্বক্ষণ হাসপাতাল ভবনেই থাকি। অফিস কক্ষে আসতে বিলম্ব হবে কেন? আমি দিনরাত চিকিৎসাসেবা দেয়।

সঠিক সময়ে অফিসে আসি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল হক মৃদুল বলেন, উপজেলা পর্যায়ের বিভিন্ন দফতরের কর্মকর্তা ইউএনও’র সিনিয়র হতে পারে। আমার পূর্বের এক ষ্টেশনেও একজন দফতর প্রধান সিনিয়র ছিলেন। ইউএনওরা হচ্ছে উপজেলা পর্যায়ে সরকারের প্রতিনিধি। সকল দফতরের সমন্বয়ের দায়িত্বও ইউএনও’রই। কোন ধরণের সমস্যা হলে উর্দ্ধতন কর্মকর্তারা ইউএনও’র কাছেই জানতে চাইবেন।

মাহবুব খান বাবুলঃ

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *