বুধবার , ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সরাইলে আচরণবিধি লঙ্গনের দায়ে ১৩ চেয়ারম্যানসহ ৬৬ প্রার্থীর ৫ লাখ টাকা জরিমানা!

 সরাইলে আচরণবিধি লঙ্গনের দায়ে ১৩ চেয়ারম্যানসহ ৬৬ প্রার্থীর ৫ লাখ টাকা জরিমানা!

ডিঃব্রাঃ
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে সরাইলে চেয়ারম্যান পদের ১৩ প্রার্থীসহ মোট ৬৪ প্রার্থীকে জরিমানা করা হয়েছে ৫ লাখ ২০ হাজার টাকা। এরমধ্যে নৌকা প্রতীকের প্রার্থী রয়েছেন ৫ জন। গত ৫ দিন ৯টি ইউনিয়ন ঘুরে এই জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সামিন সারোয়ার। এরপরও আচরণবিধি লঙ্ঘন করেই চলেছেন এখানকার প্রার্থীরা। দেওয়ালেপোষ্টার সাঁটানো, কর্মী সমর্থকদের খাবার ও মিছিল চলছে বেশ কিছু জায়গায়। সূত্র জানায়, আগামী ২৮ নভেম্বর সরাইলের ৯টি ইউনিয়নে অনুষ্ঠিত হবে ইউনিয়ন পরিষদ নির্বাচন। দিন যত যাচ্ছে ততই বাড়ছে প্রচারণা। ভোটের জন্য দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থী, কর্মী ও সমর্থকরা। পছন্দের প্রার্থীকে জয়ী করতে প্রচারণায় ভুলে যাচ্ছেন আচরণবিধি। আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরোদ্ধে আইনগত ব্যবস্থা নিতে এখানে নিয়োজিত রয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সামিন সারোয়ার।

তিনি প্রতিদিনই অভিযানে যাচ্ছেন। আর বিধি ভঙ্গের দায়ে জরিমানা আদায় করছেন। আজ শুক্রবার পর্যন্ত ৬ দিনে তিনি উপজেলার ৯টি ইউনিয়নেই অভিযান পরিচালনা করেছেন। অভিযানকালে আচরণবিধি লঙ্ঘনের দায়ে তিনি ১৩ জন চেয়ারম্যান, ৪৩ জন সাধারণ সদস্য ও ১০ জন সংরক্ষিত নারী সদস্য পদপ্রার্থীসহ মোট ৬৬ জন প্রার্থীকে জরিমানা করেছেন। এরমধ্যে আওয়ামীলীগ দলীয় প্রার্থী (নৌকা) রয়েছেন ৫ জন। মোট জরিমানার পরিমান ৫ লাখ ২০ হাজার টাকা।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট সামিন সারোয়ার বলেন, নির্বাচনকে অবাধ নিরপেক্ষ ও স্বচ্ছ করতেই সরকারের এই পরিকল্পনা। আচরণবিধি লঙ্ঘনকারী যে দলেরই হউন না কেন। কোন ছাড় নেই। এ কার্যক্রম নির্বাচনের দিন পর্যন্ত অব্যাহত থাকবে।

মাহবুব খান বাবুলঃ

ডিঃব্রাঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *