সোমবার , ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সরকারি জায়গা দখলের উদ্যেশ্যে গাছ কেটে নিল দূর্বৃত্তরা

 সরকারি জায়গা দখলের উদ্যেশ্যে গাছ কেটে নিল দূর্বৃত্তরা

ডিঃব্রাঃ
সরাইলে সড়কের পাশের সরকারি জায়গার ৯ টি গাছ কেটে নিয়েছে দূর্বৃত্তরা। উপজেলার অরূয়াইল-দুবাজাইল সড়কের পাশে আ’লীগ নেতা বোরহান উদ্দিন ও ইউপি সদস্য বাহার উদ্দিনের বাড়ি সংলগ্ন সরকারি জায়গায় এ ঘটনা ঘটেছে। একাধারে ৩-৪ দিন গভীর রাতে গাছ কাটলেও ওই এলাকার কারো চোখে পড়েনি দূর্বৃত্তরা।

গত বুধবার বিকেলে ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারি ভূমি কর্মকর্তা আবুল খায়ের গাছ গুলোর অংশ বিশেষ সংগ্রহ করে নিয়ে গেছেন অফিসে। স্থানীয়দের অভিযোগ গাছ কেটে জায়গা পরিস্কার করেছে। জায়গাটি দখলে নিয়ে মার্কেট নির্মাণ করাই প্রভাবশালী একটি চক্রের পরিকল্পনা।

সরজমিনে গেলে স্থানীয় একাধিক সূত্র জানায়, অরূয়াইল-দুবাজাইল সড়কের সীমানা ব্রিজ সংলগ্ন বাজারে প্রবেশের সড়কের পাশে ৯টি গাছ গত ৩-৪ দিন ধরে গভীর রাতে কাটছে স্থানীয় একটি চক্র। ইউনিয়ন ভূমি অফিস থেকে মাত্র আধা কিলোমিটার দূরে চার রাত গাছ কাটলেও কিছুই জানেন না তারা। গ্রামবাসী জানলেও ভয়ে নাম বলছেন না।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি জানান, সরকারি ওই জায়গাটিতে দৃষ্টি পড়েছে সেখানকার প্রভাবশালী একটি চক্রের। তারা গাছ গুলো সরিয়ে জায়গা পরিস্কার করেছেন। পরবর্তীতে সেখানে দোকান ঘর করে দখল করবেন। ভবিষ্যতে দখল পাকাপোক্ত হলে মার্কেট নির্মাণই মূল পরিকল্পনা তাদের।

ইউনিয়ন উপসহকারি ভূমি কর্মকর্তা আবুল খায়ের বলেন, খবর পেয়ে সেখান থেকে কাটা গাছের ডালপালা উদ্ধার করেছি। তবে চোর চিহ্নিত করতে পারলে মামলা দেব। অরূয়াইল ইউপি চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, সরকারি জায়গার গাছ কাটা অন্যায়। তবে কে বা কারা কাটছে জানি না।

এ বিষয়ে জানতে সরাইলে সদ্য যোগদানকৃত সহকারি কমিশনার (ভূমি) ফারহানা নাসরিনের অফিসিয়াল মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

মাহবুব খান বাবুলঃ

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *