সময়টা প্রতিকূল, কোনো ষড়যন্ত্রে পা দেয়া যাবে না : নুর

0
181

র্তমান সময়টা আমাদের জন্য প্রতিকূল। এ সময়ে কোনো ধরনের উসকানি, ঝামেলা ও ষড়যন্ত্রে পা দেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর ।

তিনি বলেন, যেখানে দেশের মানুষ ভোট দিতে পারে না, গণতন্ত্রের প্রক্রিয়া নেই, সেখানে আমরা বলছি, দেশে গণতান্ত্রিক প্রক্রিয়ার প্রসার ঘটাতে হবে। রাজনৈতিক দলগুলোর মধ্যে অভ্যন্তরীণ গণতান্ত্রিক চর্চা বাড়াতে হবে।
সোমবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ যুব অধিকার পরিষদের কাউন্সিল উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নুর বলেন, নোংরা দলবাজি দিয়ে ভরে গেছে দেশটা। তাই বিরোধীদলকে নিয়ে কুরুচিপূর্ণ কথা বলতেও বিবেকে বাধা দিচ্ছে না। এ রকম একটা অসুস্থ রাজনৈতিক চর্চা এই বিনা ভোটের সরকার প্রসার ঘটাতে যাচ্ছে।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, আজ আমরা যুব পরিষদের নেতৃত্ব নির্বাচনে গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণ করছি। ইনশাল্লাহ আমাদের মূল দলের নেতৃত্ব নির্বাচনে এবং যেকোনো সিদ্ধান্ত গ্রহণে গণতান্ত্রিক প্রক্রিয়া থাকবে।

এতে আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আনোয়ারুল্লাহ চৌধুরী, রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক দিলারা চৌধুরী প্রমুখ।

বিডি-প্রতিদিন/শফিক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here