মঙ্গলবার , ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

সফলতার স্বীকৃতিস্বরূপ এডিশনাল এসপি ইকবাল আইজিপি পদক পাচ্ছেন।

কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ও কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র মোহাম্মদ ইকবাল হোসাইন বাংলাদেশ পুলিশের আইজিপি ব্যাজের জন্য চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন।
জাতীয় পুলিশ সপ্তাহ-২০২০ উপলক্ষে আগামী ৭ জানুয়ারি ঢাকাস্থ রাজারবাগ পুলিশ সদর দপ্তরের প্যারেড মাঠে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) আনুষ্ঠানিকভাবে তাকে এ মূল্যবান ব্যাজ পরিয়ে দেবেন। বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের বিশ্বস্ত একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।
বাংলাদেশ পুলিশ বাহিনীতে আইজিপি ব্যাজ দ্বিতীয় সর্বোচ্চ মর্যাদাপূর্ণ পুরস্কার হিসাবে গণ্য করা হয়। আইজিপি ব্যাজ প্রাপ্ত, বীর মুক্তিযোদ্ধা শওকত আলী মাষ্টারের সন্তান কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন ২০১৮ সালের শেষ সপ্তাহে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হতে কক্সবাজার জেলা পুলিশে যোগদান করেন। মাদক দ্রব্য উদ্ধার, মাদক বিরোধী সফল অভিযান, অস্ত্র উদ্ধারের ব্যাপক সফলতার স্বীকৃতিস্বরূপ তাঁকে বাংলাদেশ পুলিশের গুরুত্বপূর্ণ আইজিপি পদকে জন্য মনোনীত করা হয়েছে।
“মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে আগামী ৫-১০ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য জাতীয় পুলিশ সপ্তাহে কক্সবাজারের  পুলিশ কর্মকর্তা ইকবাল হোসেন সহ মোট ৫৯১ জনকে এই আইজিপি পদক প্রদান করা হচ্ছে।
প্রসঙ্গত, কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম ২০১৯ সালের মতো ২০২০ সালের জাতীয় পুলিশ সপ্তাহেও বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ মর্যাদাপূর্ণ পুরস্কার বিপিএম (বাংলাদেশ পুলিশ মেডেল) পদকের জন্য দ্বিতীয়বার মনোনীত হয়েছেন। দেশের ৬৪ জন এসপি’র মধ্যে একমাত্র কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম সারাদেশে বিপিএম পদকের জন্য মনোনীত হয়েছেন।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *