শুক্রবার , ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ,২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সঠিক চিকিৎসা না দেওয়ার অভিযোগে হাসপাতালে হামলা-ভাঙচুর

 সঠিক চিকিৎসা না দেওয়ার অভিযোগে হাসপাতালে হামলা-ভাঙচুর

ডিঃব্রাঃ ডেস্কঃ
বুধবার বিকেল ৫ টার দিকে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে রোগীকে সঠিক চিকিৎসা না দেওয়ার অভিযোগে জরুরি বিভাগে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এর ফলে দুই ঘণ্টা চিকিৎসাসেবা বিঘ্ন ঘটে হাসপাতালটিতে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হাসপাতাল সূত্রে জানা যায়, জেলার বিজয়নগর উপজেলার সিঙ্গারবিলের বাবুল মিয়ার ছেলে আলভী এলাহী (১০) বুধবার আখাউড়ার টানমান্দাইলে তার কাছের আত্মীয়ের বাড়িতে চেহলামে যান। সেখানে দোতলার ছাদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিচে পড়ে যায় তিনি। গুরুতর আহত অবস্থায় তাকে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে সার্জারী বিভাগে ভর্তি করেন। সেখানে কিছুক্ষণ পর আলভীর মৃত্যু হয়। আলভীর মৃত্যুর পর তার স্বজনরা চিকিৎসার গাফিলতির অভিযোগ এনে জরুরি বিভাগে হামলা করেন। বিক্ষুব্ধ স্বজনদের হামলায় হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসকের কক্ষের কাঁচের বেষ্টনী ভেঙে যায়।
জরুরি বিভাগের চিকিৎসক এ বি এম মুছা চৌধুরী জানান, গুরুতর আহত অবস্থায় রোগীটি আসার পরই তার স্বজনদের জানানো হয়, তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক। রোগীকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য নিয়ে যেতে পারেন। কিন্তু এ সময় জানানো হয়, রোগীর লিগ্যাল কোনো অভিভাবক এখানে নেই। এরপর তারা তাকে চিকিৎসা দিতে সার্জারী বিভাগে পাঠানো হয়। সেখানে তার মৃত হয়। মৃত্যুর পর উত্তেজিত স্বজনরা আমাদের ওপর হামলা করেন। এতে আমি রক্ষা পেলেও কাঁচের বেষ্টনী ভেঙে চুরমার করে দেওয়া হয়েছে।


তবে মৃত আলভীর স্বজনরা অভিযোগ করেন, জরুরি বিভাগে আহত অবস্থায় আলভীকে নিয়ে আসা হলে দীর্ঘ সময় কোনো চিকিৎসা দেওয়া হয়নি তাকে। ফেলে রাখা হয়েছে আহত আলভীকে। চিকিৎসকের অবহেলায় তার মৃত্যু হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। আমি নিজেও ঘটনাস্থলে এসেছি। আমরা ঘটনার তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *