বুধবার , ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মুদ্রা পাচার প্রতিরোধে ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাংকারদের কর্মশালা

 মুদ্রা পাচার প্রতিরোধে ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাংকারদের কর্মশালা

ডিঃব্রাঃ
বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) তত্ত্বাবধানে ব্রাহ্মণবাড়িয়া জেলার সকল ব্যাংকের প্রতিনিধিদের নিয়ে ‘মুদ্রা পাচার ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ’ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার শহরের পূর্ব পাইকপাড়াস্থ সিলভার ফর্ক রেস্টুরেন্টে ব্যাংক কর্মকর্তাদের দক্ষতা বাড়াতে ডাচ বাংলা ব্যাংক লিড ব্যাংক হিসেবে এই কর্মশালার আয়োজন করে। কর্মশালায় জেলার বিভিন্ন ব্যাংকের ৬২ জন এবং ডাচ বাংলা ব্যাংকের ১১ জনসহ মোট ৭৩ জন ব্যাংক কর্মকর্তা অংশ নেন।

ডাচ বাংলা ব্যাংকের ক্যামেলকো আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিএফআইইউ’র উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ আব্দুর রব।

কর্মশালায় প্রধান অতিথি মোহাম্মদ আব্দুর রব ও সভাপতি আবদুল্লাহ আল মামুন একই সাথে প্রশিক্ষক ছিলেন। এ ছাড়া বিএফআইইউতে কর্মরত বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক খন্দকার আসিফ রাব্বানী, মো. খায়রুল আনাম, সহকারী পরিচালক মো. ফয়সাল কবীর দিনব্যাপী বিভিন্ন অধিবেশনের প্রশিক্ষক ছিলেন।

কর্মশালায় প্রশিক্ষকরা বলেন, বৈশ্বিক পরিস্থিতি ও প্রযুক্তি ভিত্তিক লেনদেনের ক্ষেত্রে মুদ্রা পাচার ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়টি ব্যাংকারসহ সব আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের গভীরভাবে জানতে হবে।

মোঃনিয়ামুল ইসলাম আকন্ঞ্জিঃ

ডিঃব্রাঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *