বৃহস্পতিবার , ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ,১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

মুজিববর্ষ উপলক্ষে সরাইলে দ্বিতীয় পর্যায়ে ৩১ পরিবারকে গৃহ প্রদান

 মুজিববর্ষ উপলক্ষে সরাইলে দ্বিতীয় পর্যায়ে ৩১ পরিবারকে গৃহ প্রদান

ডিঃব্রাঃ
মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার সকালে সারাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৫৩,৩৪০ টি গৃহহীন পরিবারকে (জমিসহ) গৃহ প্রদান (আশ্রয়ণ-২ প্রকল্প) কার্যক্রমের উদ্ধোধন করেছেন। এরই অংশ হিসেবে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” এই স্লোগানকে সামনে রেখে সরাইলেও দ্বিতীয় পর্যায়ে ৩১ ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে সিরাজুল ইসলাম অডিটরিয়ামে নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল হক মৃদুলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত নারী আসনের (৩১২) সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন-সহকারি পুলিশ সুপার (সরাইল সার্কেল) মো. আনিসুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, ভাইস চেয়ারম্যান মো. আবু হানিফ, উপজেলা আ’লীগের আহবায়ক এডভোকেট মো. নাজমুল হোসেন, যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবদুর রাশেদ। উপসি’ত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াংকা, ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম হোসেন ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আনোয়ার হোসেন ও সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ।

তবে এই অনুষ্ঠানে ছিলেন না উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর। ঘর পেয়ে দারূন খুশি হয়েছেন অসহায় হাজেরা বেগম (৫৫)। স্বামী স্ত্রী কেউ নেই। ভিক্ষাবৃত্তি করেই জীবন-যাপন করেন হাজেরা। ঘরের কাগজপত্র বুকে চেপে ধরে চুন্টার লোপাড়ার হাজেরা আবেগ আপ্লুত হয়ে বলেন, সারা দিন ময়ালে ঘুরে ভিক্ষাবৃত্তি করি।

রাতে কোথায় ঘুমাব? কার বাড়িতে আশ্রয় নিব? এমন চিন্তায় থাকতাম। শেখ হাসিনা আমাকে একটা ঘর দিয়েছেন। দু’বেলা খেতে না পারলেও শান্তিতে ঘুমাতে তো পারব। কি যে শান্তি লাগছে। বলে বুঝাতে পারব না। আমি মা শেখ হাসিনা তার পরিবার ও সরকারের জন্য নামাজ পড়ে দোয়া করছি। শেখ সাহেবের মেয়েরে আল্লাহ হাজার বছর বাঁচিয়ে রাখুক।

মাহবুব খান বাবুলঃ

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *