সোমবার , ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

মুক্তিযোদ্ধার সন্তান পরিচয়ে প্রচারণার অভিযোগ

 মুক্তিযোদ্ধার সন্তান পরিচয়ে প্রচারণার অভিযোগ

ডিঃব্রাঃ
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নিজেকে মুক্তিযোদ্ধার সন্তান দাবি করে প্রচারণার অভিযোগ উঠেছে নাজমুল হক সুমন চৌধুরী নামের ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে।

গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জেলার একটি স্থানীয় দৈনিকে নিজেকে ‘মুক্তিযোদ্ধার সন্তান’ দাবি করে একটি বিজ্ঞাপন প্রকাশ করেন ওই আওয়ামী লীগ নেতা। বিজ্ঞাপন প্রকাশিত ওই পত্রিকাটি নিজ ইউনিয়নে বিতরণ করতেও দেখা যায় ওই নেতাকে। তার বাবা বাচ্চু মিয়া মুক্তিযোদ্ধা না হওয়ার পরও নিজেকে ‘মুক্তিযোদ্ধার সন্তান’ পরিচয় দেওয়ায় বিষয়টি নিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধাদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিতে মঙ্গলবার (৩১ আগস্ট) আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করেছেন উপজেলার শরীফপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এ কে এম ছাদির।

অভিযোগকারী এ কে এম ছাদির জানান, শরীফপুর ইউনিয়নে বাচ্চু মিয়া নামের কোনো মুক্তিযোদ্ধা নেই। তার ছেলে নাজমুল হক সুমন চৌধুরী নিজেকে মুক্তিযোদ্ধার সন্তান দাবি করে রাজনৈতিক প্রচারণা চালানোর বিষয়টি খুবই দুঃখজনক। তিনি বলেন, উপজেলা সমাজসেবা থেকে শরীফপুর ইউনিয়নের ভাক্তাভোগী মুক্তিযোদ্ধাদের তালিকায়ও বাচ্চু মিয়ার নাম নেই। এ বিষয়ে ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করেছি।

এ ব্যাপারে আশুগঞ্জ ইউএনও অরবিন্দ বিশ্বাস বাপ্পী বলেন, ‘অভিযোগটি আমার হাতে এখনও আসেনি। অভিযোগটি হাতে পেলে উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে এর তদন্তের দায়িত্ব দেওয়া হবে। উনি ১৫ দিনের মধ্যে বিষয়টির তদন্ত প্রতিবেদন দাখিল করবেন।’

অভিযুক্ত নাজমুল হক সুমন চৌধুরী বলেন, অভিযোগের বিষয়টি আমি অবগত নই। পত্রিকার বিজ্ঞাপনে ভুলবশত মুক্তিযোদ্ধার সন্তান লেখা হয়েছিল। পরে এটি সংশোধন করে দেওয়া হয়েছে।

মোঃনিয়ামুল ইসলাম আকন্ঞ্জিঃ

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *