মসজিদের উন্নয়ন কাজ থেকে চাঁদা দাবি

0

ডিঃব্রাঃ ডেক্সঃ ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় প্রভাবশালী একটি চক্রের বিরুদ্ধে মসজিদের উন্নয়ন কাজ থেকে চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে। হয় ২০ লাখ টাকা, আর নয়তো মার্কেটের পাঁচটি দোকান- মসজিদ কমিটির কাছে এই দাবি করেছে ওই চক্রটি।

এ ঘটনায় পরিত্রাণ চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে মসজিদ কমিটি ও স্থানীয় বাসিন্দারা। সোমবার (১০ আগস্ট) বেলা সোয়া ১১টায় সদর উপজেলার তালশহর পূর্ব ইউনিয়নের মোহনপুর বাজারে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মোহনপুর বাজার জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুল হামিদ, জ্যেষ্ঠ সহসভাপতি ফজলুল হক শেখ, সাধারণ সম্পাদক শামছুল হক, আব্দুস সালাম, জসিম উদ্দিন, হাবিবুর রহমান, মতি মেম্বার, ফেরদৌস ও কামাল প্রমুখ।
বক্তারা বলেন, মোহনপুর বাজার জামে মসজিদের সার্বিক উন্নয়নের জন্য মসজিদের জায়গায় মার্কেট নির্মাণের উদ্যোগ নেয় কমিটি। নির্মাণ কাজের জন্য ২৮ জন ব্যবসায়ী কাছ থেকে আড়াই লাখ টাকা করে নেওয়া হয়। সে অনুযায়ী ২৮টি দোকানঘর তৈরি করা হয়েছে। নির্মাণ কাজ শেষ হওয়ায় এখন শুধু ব্যবসায়ীদের দোকান বুঝিয়ে দেওয়ার প্রক্রিয়া চলছে।

বক্তারা অভিযোগ করে আরও বলেন, মার্কেট নির্মাণ কাজ শুরুর পরপরই স্থানীয় প্রভাবশালী আবু বকর, আব্দুল্লাহ, আব্দুর রউফ, মতালি, শাহীন, ইয়ামিন, মন্নু, ফুল মিয়া ও আমির আলী চাঁদা ২০ লাখ টাকা চাঁদা দাবি করছেন। আর চাঁদা না দিলে পাঁচটি দোকান দিয়ে দিতে বলছে। এর ফলে কাজ শেষ হলেও ব্যবসায়ীদের দোকান বুঝিয়ে দেওয়া যাচ্ছে না।

মসজিদের মার্কেট থেকে চাঁদা দাবির ঘটনাটিকে ন্যাক্কারজনক উল্লেখ করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন বক্তারা। পরে মানবন্ধন শেষে বাজারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে