মশক নিধন অভিযানের উদ্বোধন করেন পৌর মেয়র নায়ার কবির

0

ডেঙ্গু প্রতিরোধে নিজ নিজ এলাকায় পরিস্কার পরিচ্ছন্ন রাখাসহ সচেতনতার বিকল্প নেই

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নায়ার কবির বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে নিজ নিজ এলাকায় পরিস্কার পরিচ্ছন্ন রাখাসহ সচেতনতার বিকল্প নেই। তাই সকলকে পৌর এলাকার প্রতিটি পাড়া-মহল্লায় কাজ করার আহ্‌বান জানান তিনি। তিনি বলেন, ডেঙ্গুর ব্যাপারে আতঙ্কিত হওয়ার কিছুই নেই। ডেঙ্গু মোকাবিলায় জনগণকে সচেতন করতে হবে। আমাদের সবার দায়িত্বশীলভাবে এখনই ডেঙ্গুকে মোবাবিলায় এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, করোনা ভাইরাস সম্পর্কে গুজব ছড়িয়ে দেশের শানি-পূর্ণ পরিবেশ অসি’তিশীল করার অপচেষ্টা চলছে। কেউ গুজবে কান দিবেন না। বর্তমান সরকার দেশকে এই প্রাণঘাতী ভাইরাস থেকে মুক্ত রাখতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বিদেশ থেকে আগতদের নিজ উদ্যোগেই নিজেদের ‘কোয়ারেন্টাইনে’ রাখার পরামর্শ দেন। তিনি পরিস্কার-পরিচ্ছন্নতার ওপর গুরুত্বারোপ করে বলেন, আমাদের সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। নিজে সচেতন থাকতে হবে এবং অপরকেও সচেতন করে তুলতে হবে।

তিনি গতকাল বৃহস্পতিবার বিকালে মুজিববর্ষ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্ন ও মশক নিধন কর্মসূচির আওতায় মশক নিধন অভিযানের উদ্বোধনকালে এসব কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপসি’ত ছিলেন পৌর কাউন্সিলর আলহাজ্ব মিজানুর রহমান আনছারী, পৌর সচিব মোঃ সামছুদ্দিন, সহকারী প্রকৌশলী কাউসার আহমেদ, উপ সহকারী প্রকৌশলী সুমন দত্ত, সাংবাদিক নজরুল ইসলাম শাহজাদা, মধক নিধন কার্যক্রমের সুপারভাইজার মোঃ বাছির মিয়া প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে