মঙ্গলবার , ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া হেফাজতের তাণ্ডবে জড়িত ২০ মাদরাসাছাত্র বহিষ্কার

 ব্রাহ্মণবাড়িয়া হেফাজতের তাণ্ডবে জড়িত ২০ মাদরাসাছাত্র বহিষ্কার

ডিঃব্রাঃ ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের চালানো তাণ্ডবে জড়িত থাকার দায়ে ২০ মাদরাসাছাত্রকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। সোমবার (২৬ এপ্রিল) মাদরাসার শিক্ষা সচিব আব্দুল হক সরাইলী স্বাক্ষরিত এক বহিষ্কারাদেশে এই তথ্য জানা যায়।

তারা সবাই ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার ছাত্র।
বহিষ্কৃত ছাত্ররা হলেন- আশেকে এলাহী, আবু হানিফ, মিছবাহ উদ্দিন, আশরাফুল ইসলাম, আলাউদ্দিন, মকবুল হোসেন, রফিকুল ইসলাম, মুবারক উল্লাহ, বুরহানুদ্দীন, আব্দুল্লাহ আফজাল, জুবায়ের, হিজবুল্লাহ রহমানী, শিব্বির আহমেদ, জুবায়ের, ইফতেখার আদনান, সাইফুল ইসলাম, সোলাইমান, রাকিব বিল্লাহ, তারিক জামিল ও হাবিবুল্লাহ।

স্বাক্ষরিত বহিষ্কারাদেশে বলা হয়, ‌‘ভর্তি পালনীয় শর্তাবলীর ২৫ নম্বর ধারায় মাদরাসার সমুদয় রীতিনীতি ও আইন-কানুন অমান্য করে হুজুরদের বাধাকে উপেক্ষা করে গত ২৬ মার্চ সরকারি স্থাপনায় আক্রমণ করার সংবাদ পাওয়ার ভিত্তিতে তাদেরকে বহিষ্কার করা হলো।’

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। এসব ঘটনায় ৫৫ মামলা দায়ের হয়েছে। সোমবার পর্যন্ত ৩৬৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *