মঙ্গলবার , ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ,২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া শিশু পার্কটি মুজিব বর্ষে শিশুদের জন্য একটি উপহার জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান

ডিঃব্রাঃ ডেস্কঃ বুধবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের উদ্যোগে নব-নির্মিত শিশু পার্ক তিতাস এর উদ্বোধন করেন জেলা প্রশাসক হায়াত-উদ দৌলা খাঁন। নব-নির্মিত শিশু পার্কটি পৌর এলাকার শিমরাইলকান্দি গ্রামের তিতাস নদীর পাড়ে অবস্থিত ।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হায়াত-উদ দৌলা খাঁন বলেন, এই শিশু পার্কটি মুজিব বর্ষে ব্রাহ্মণবাড়িয়ার শিশুদের জন্য একটি উপহার। এই পার্কটি শিশুদের জন্য উৎসর্গ করা হলো। তিনি বলেন, তিতাস নদীর পাড়ে অবৈধ দখলবাজদের কবল থেকে ১৫ শতাংশ জায়গা উদ্ধার করে শিশুদের বিনোদনের জন্য এই শিশু পার্কটি নির্মান করা হয়েছে। আস্তে আস্তে পার্কটিতে আরো সুন্দর করা হবে। শিশুদের খেলার জন্য আধুনিক রাইডার শিশু পার্কে বসানো হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল-মামুন সরকার, পৌর সভার মেয়র মিসেস নায়ার কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমীন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ.এইচ মাহবুব আলম।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি পিযুষ কান্তি আচার্য ও ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মনজুরুল আলম।

জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান বলেন, সদর উপজেলার সুলতানপুরে শিশুদের বিনোদনের জন্য আরেকটি ইকোপার্ক নির্মান করা হচ্ছে এবং ব্রাহ্মণবাড়িয়ায় একটি যাদুঘর নির্মান করা হবে। তিনি এই পার্কটির রক্ষণাবেক্ষনের জন্য এলাকাবাসীকে খেয়াল রাখার আহবান জানান।

উলে­খ্য পৌর এলাকার তিতাস নদীর পাড়ে নৈসর্গিক পরিবেশে দখলবাজদের কবল থেকে ১৫ শতাংশ সরকারি ভূমি উদ্ধার করে এই শিশু পার্কটি নির্মান করা হয়েছে। চারিদিকে বাউন্ডারী দেয়াল দিয়ে শিশু পার্কটিতে বর্তমানে শিশুদের খেলার জন্য ৬টি রাইডার বসানো হয়েছে। পর্যায়ক্রমে আরো রাইডার বসানো হবে। উদ্বোধনী দিনে পার্কটিতে ছিলো শিশুদের উপচেপড়া ভীড়। শিশুরা বিভিন্ন রাইডারে খেলায় মেতে উঠে।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *