মঙ্গলবার , ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ,২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় ১০৯১জন ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে সরকারি ঘর

 ব্রাহ্মণবাড়িয়ায় ১০৯১জন ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে সরকারি ঘর


ডিঃব্রাঃ ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ১ হাজার ৯১জন ভূমি ও গৃহহীন পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার সরকারি ঘর।

১ হাজার ৯১টি ঘরের মধ্যে সদর উপজেলায় ৩২টি, বিজয়নগরে ১০০টি, সরাইলে ১০২টি, নবীনগরে ৪৮৫টি, নাসিরনগরে ৯১টি, বাঞ্ছারামপুরে ৬৪টি, আশুগঞ্জে ৬৮টি, কসবায় ১০৪টি ও আখাউড়া উপজেলায় ৪৫টি পরিবার পাবেন সরকারি এই ঘর। জেলা প্রশাসনের সার্বিক তত্তাবধানে দ্রুত গতিতে এগিয়ে চলছে ঘর নির্মাণ কাজ। ইতিমধ্যেই ঘর নির্মাণের কাজ শতকরা ৮০ভাগ শেষ হয়েছে।

প্রতিটি ভূমিহীন পরিবারকে ২ শতক জমির উপর ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দুই কক্ষ বিশিষ্ট আধা পাকা ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। একই নকশায় তৈরি হচ্ছে সবগুলো ঘর।

“ আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” এই শ্লোগানে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় যাদের জমি নেই, ঘর নেই তাদের পূনর্বাসনের জন্য সরকারি খাস জমিতে এই সব ঘর নির্মাণ করা হচ্ছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশ্রাফ আহমেদ রাসেল বলেন, জেলা প্রশাসকের পক্ষ থেকে ঘর নির্মাণ কাজ ও নির্মাণের মান তদারকি করা হচ্ছে। তিনি বলেন, প্রথম ধাপের জেলায় ১ হাজার ৯১টি ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া হবে। পর্যায়ক্রমে জেলার সব ভূমি ও গৃহহীনদের এই কর্মসূচির আওতায় আনা হবে।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *