সোমবার , ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত ইসলামের তাণ্ডব; ৪৫ মামলায় ৩০ হাজার আসামি

 ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত ইসলামের তাণ্ডব; ৪৫ মামলায় ৩০ হাজার আসামি

ডিঃব্রাঃ ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় আরও ছয়টি মামলা হয়েছে। জেলা সদর মডেল থানায় মোট ৪০টি মামলা হয়েছে। মঙ্গলবার সব শেষ মামলাগুলো হয়। এ ছাড়া আশুগঞ্জ থানায় দুটি, সরাইল থানায় দুটি ও আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা করা হয়। ৩৯ মামলায় কারো নাম নেই সবাই ‘অজ্ঞাতনামা দুষ্কৃতিকারী’। ছয়টিতে ১৩৭ জনের নাম উল্লেখ করা হয়। তবে তাদের মধ্যে হেফাজতের কোনো নেতা-কর্মীর নাম নেই।

এসব মামলায় আসামি করা হয় ৩০ হাজারের বেশি। এ পর্যন্ত ৩২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে কেউ হেফাজতের কর্মী নেই। পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ আহমেদ জানান, গত ২৬ ও ২৮ মার্চ ধর্মভিত্তিক সংগঠনটির ওই তাণ্ডবের পর শুধু সদর মডেল থানায় ৪০টি মামলা হয়েছে।

এ ছাড়া আশুগঞ্জ থানায় দুটি, সরাইল থানায় দুটি ও আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা করা হয়। ৪৫টি মামলার মধ্যে ছয়টিতে ১৩৭ জনের নাম উল্লেখ করা হয়। তবে তাদের মধ্যে হেফাজতের কোনো নেতা-কর্মীর নাম নেই। বাকি ৩৯ মামলায় সবাই ‘অজ্ঞাতনামা দুষ্কৃতিকারী’। কোনো কোনো মামলায় ‘অজ্ঞাতনামা কওমি মাদ্রাসাছাত্র-শিক্ষক ও তাদের অনুসারী দুষ্কৃতিকারীদের’ কথা উল্লেখ করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) ইশতিয়াক আহমেদ বলেন, ‘তাণ্ডবের সময়ের ভিডিও ফুটেজ ও ছবি দেখে হামলাকারীদের শনাক্ত করা হচ্ছে। বেশ কয়েকজনকে শনাক্তের পর গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *