মঙ্গলবার , ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ,২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

স্বাধীনতাবিরোধী শক্তি এখনও সক্রিয় আছে; রেলমন্ত্রী

 স্বাধীনতাবিরোধী শক্তি এখনও সক্রিয় আছে; রেলমন্ত্রী

ডিঃব্রাঃ ডেস্কঃ
হেফাজতের আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হওয়া ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনসহ সবকিছু ঠিকঠাক করতে অন্তত ৫/৬ মাস সময় লাগবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।
তিনি আজ সোমবার দুপুরে ঘটনার ১৭ দিন পর হেফাজতে ইসলামের তান্ডবে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের এ তথ্য জানান।
মন্ত্রী বলেন, হেফাজতে ইসলামের তান্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার মানুষের দুর্ভোগ আরও বাড়বে। স্টেশনসহ রেলওয়ের সবকিছু পুড়িয়ে দিয়েছে, সিগন্যালিং ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। তা ঠিক করতে এখন সময়ের প্রয়োজন।
তবে মন্ত্রী যত দ্রুত সম্ভব এই স্টেশনটি আগের অবস্থায় ফিরিয়ে এনে ট্রেন চলাচলের ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন।
রেলপথ মন্ত্রী বলেন, ২০১৩ এবং ২০১৪ সালে যারা জ্বালাও পোড়াও করেছে, সেই শক্তি এখনও সক্রিয় আছে। এই অপশক্তি ১৩/১৪ সালেও একইভাবে ট্রাক, বাস, ট্রেন ও স্টেশনে আগুন দিয়েছে, ট্রেনের স্লিপার উপড়ে ফেলেছে। এই শক্তিকে প্রতিহত করতে জনগণকে ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোন বিকল্প পথ নেই।
মন্ত্রী আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর হত্যার বিচারের জন্য আমাদেরকে ২১ বছর অপেক্ষা করতে হয়েছে। প্রধানমন্ত্রীর ওপর হামলার মামলা ও যুদ্ধাপরাধীদের বিচার করতেও আমাদের সময় লেগেছে। সুতরাং হামলাকারীদের চিহ্নিত করে অবশ্যই তাদের বিচার করা হবে।’
রেলওয়ে স্টেশন পরিদর্শন শেষে মন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের আগুন সন্ত্রাসে ক্ষতিগ্রস্ত হওয়া বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনা পরিদর্শন করেন।
এ সময় মন্ত্রীর সঙ্গে রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াৎ-উদ-দৌলা খান, পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *