শুক্রবার , ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ,৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভকারীদের অগ্নিসংযোগ, গুলিবিদ্ধ হয়ে নিহত ১, আহত ২৫ ট্রেন চলাচল বন্ধ

 ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভকারীদের অগ্নিসংযোগ, গুলিবিদ্ধ হয়ে নিহত ১, আহত ২৫ ট্রেন চলাচল বন্ধ

ডিঃব্রাঃ ডেস্কঃ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর ও শুক্রবার (২৬ মার্চ) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ায় মাদরাসা ছাত্রদের বিক্ষোভ চলাকালে পুলিশের গুলিতে আশিক (২০) নামের এক তরুণ নিহত হয়েছেন। সন্ধ্যা ৬টার দিকে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিকেলে জেলা শহরের কাউতুলীতে মাদরাসা ছাত্রদের বিক্ষোভে তিনি গুলিবিদ্ধ হন। নিহত আশিক জেলা শহরের দাতিয়ারার সাগর মিয়ার ছেলে।

নিহতের খবর ছড়িয়ে পড়লে মাদরাসা ছাত্ররা হাসপাতাল থেকে নিহতের মরদেহ নিয়ে শহরের প্রধান সড়কে মিছিল বের করেন।

বিকেল তিনটা থেকে জেলা শহরের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন তারা। শহরের জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসা ও জামিয়া সিরাজুল উলুম মাদরাসার ছাত্ররা এই বিক্ষোভে অংশ নিয়েছেন। তারা শহরের প্রবেশমুখ কুমারশীল মোড় ও ভাদুঘর মাদরাসার মোড় অবরোধ করে রেখেছেন।

বিকেল ৪টার দিকে মাদরাসাছাত্ররা ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে তাদের দখলে নিয়েছেন। বিক্ষুব্ধরা স্টেশনে একটি টিকিট কাউন্টার, কন্ট্রোল প্যানেল ও চেয়ার ভাঙচুর করেন। এরপর তারা অগ্নিসংযোগ করেন। রেললাইনের ওপরে চেয়ার-টেবিলসহ স্টেশনের প্ল্যাটফর্মে থাকা মালামালে অগ্নিসংযোগ করে রেললাইনে ফেলে দেন।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম বলেন, ‌‘নিহত হয়েছে, এমন একটি কথা আমরা শুনতে পেয়েছিলাম। তবে তা এখনই নিশ্চিত করে বলতে পারছি না।’

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাস্টার মো. শোয়েব আহমেদ জানান, ছাত্ররা স্টেশনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করায় ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *