মঙ্গলবার , ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ,২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় মামলা প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

 ব্রাহ্মণবাড়িয়ায় মামলা প্রত্যাহারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ডিঃব্রাঃ ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়ায় স্কুলের বেতন নিয়ে পৌর শহরের পশ্চিম মেড্ডা পীরবাড়ি এলাকার তিশা আক্তার নামে এক শিক্ষার্থীর অভিভাবকের সাথে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ লাইনস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কথাকাটির জেরে অভিভাবকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে আজ শনিবার মানববন্ধন করেছে এলাকাবাসী ও স্কুলের শিক্ষার্থী।

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে ওই শিক্ষার্থীর অভিভাবকেরা অভিযোগ করে বলেন, ব্রাহ্মণবাড়িয়া পুলিশ লাইনস উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তিশা আক্তার চলতি বছর অষ্টম শ্রেণী থেকে নবম শ্রেনীতে উত্তীর্ণ হয়।

সম্প্রতি বিশেষ প্রয়োজনে পরিবারের সদস্যরা ওই শিক্ষার্থীর ছাড়পত্র আনতে বিদ্যালয়ে গেলে প্রধান শিক্ষক মোহাম্মদ আলী ছাড়পত্র নিতে এক বছরের বেতনের জন্য চাপ দেন। বিষয়টি নিয়ে একপর্যায়ে প্রধান শিক্ষকের সাথে অভিভাবদের কাটাকাটি হয়। পরে ওই শিক্ষার্থীর মা সহ পরিবারের ৩সদস্যের বিরুদ্ধে থানায় একটি মামলা করেন স্কুল কর্তৃপক্ষ। মামলায় শিক্ষার্থীর মা ও বোন জামিন পেলেও তার ভাই ইসমাইল খন্দকার মুন্না এখনো কারাগারে আছেন।

মানববন্ধনে বক্তারা অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার, ঘটনার সাথে জড়িতদের বিচার দাবি করেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ লাইনস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী বলেন, তাদের কাছে অতিরিক্ত এক বছরের বেতন চাওয়ার বিষয়টি সঠিক নয়। বিদ্যালয়ের সিদ্ধান্ত মোতাবেক তাদের দুই মাসের বেতন মওকুফ করে অবিশিষ্ট বেতন পরিশোধ করে ছাড়পত্র নেয়ার কথা বললে কিছু বুঝার আগেই তারা আমার উপর হামলা চালায় ও মারধোর করে। এ বিষয়ে তিনি থানায় একটি মামলা দায়ের করেছেন। মানববন্ধনে শিক্ষার্থী ও এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *