মঙ্গলবার , ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ,২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক নিরাময় কেন্দ্র ‘অশ্রু’ সীলগালা

 ব্রাহ্মণবাড়িয়ায় মাদক নিরাময় কেন্দ্র ‘অশ্রু’ সীলগালা

ডিঃব্রাঃ ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়ায় বিনা চিকিৎসায় রাখা হতো মাদকাসক্তদের, মাদক নিরাময় কেন্দ্র ‘অশ্রু’- সীলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৬ নভেম্বর) দুপুরে জেলা শহরের দক্ষিণ পৈরতলা বাসস্ট্যান্ড এলাকার ওই অবৈধ নিরাময় কেন্দ্রে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজ কুমার বিশ্বাস।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজ কুমার বিশ্বাস জানান, সম্পূর্ণ অবৈধ ভাবে মাদক নিরাময় কেন্দ্রের নাম দিয়ে প্রতিষ্ঠানটি চলছিল। অভিযান কালে অশ্রু নামের ওই মাদক নিরাময় কেন্দ্রটির কেউ কোন প্রকার বৈধ কাগজ দেখাতে পারেনি। পাশাপাশি মাদক নিরাময় কেন্দ্র নাম দেওয়া হলেও, সেখানে কোন চিকিৎসক নেই। এমনকি সাইকোলজির উপর সনদ আছে, এমন কাউকে পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠানটিতে ১৭জন ভর্তি রোগী ও ১৩জন রিকভারি রোগী ছিল। প্রতিষ্ঠানটি সীলগালা করা পর তাদেরকে সাথে নিয়ে আসা হয়েছে। ভর্তি থাকা রোগীদের অশ্রুর মালিক পক্ষের খরচে অন্য বৈধ একটি নিরাময় কেন্দ্রে চিকিৎসার জন্য ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করবেন। এছাড়াও বাকীদের তাদের অভিভাবকের কাছে বুঝিয়ে দেওয়া হবে।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *