সোমবার , ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ

 ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ

ডিঃব্রাঃ ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের রাণীখার গ্রামে গ্রাম্য চিকিৎসকের ভুল চিকিৎসায় অয়ন ভূইয়া-(২২) নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার রাত এই ঘটনা ঘটে। মৃত অয়ন ভূইয়া রাণীখার গ্রামের আমান উল্লাহ ভূইয়ার ছেলে। অয়ন ভূইয়া ইউনিভাসিটি অব ব্রাহ্মণবাড়িয়ার স্নাতক প্রথম বর্ষের ছাত্র।

অয়নের ভগ্নিপতি মোঃ বিল্লাল হোসেন বলেন, শুক্রবার বিকেল থেকে ডায়রিয়ায় ভুগছিলো অয়ন। রাতে তার শারিরীক অবস্থার অবনতি হলে রাত ১০টার দিকে তাকে রানীখার গ্রামের পল্লী চিকিৎসক হুমায়ূন কবিরের কাছে নিয়ে যাওয়া হয়। পরে ওই চিকিৎসক অয়নকে সোডিয়াম স্যালাইন ও ওরাডক্স নামে একটি ইনজেকশন দিতে বলেন। ইনজেকশন দেয়ার কিছুক্ষণ পরেই তার খিচুনী শুরু হয়। এক পর্যায়ে তার নাক ও মুখ দিয়ে লালা বের হতে থাকে। রাত ১১টার দিকে তাকে দ্রুত ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানে ভর্তি করার ১০ মিনিট পরই অয়ন মারা যায়। তিনি অবিয়োগ করে বলেন পল্লী চিকিৎস হুমায়ূন কবিরের ভুল চিকিৎসার কারনেই অয়ন মারা যায়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের চিকিৎসক ডাঃ নাজমুল হক বলেন, রোগীর অবস্থা খুবই খারাপ ছিল। তার ১০ থেকে ১৫ বার পাতলা পায়খানা হতো। গত দুইদিন ধরে এই অবস্থা চলমান ছিল। রোগীর অবস্থা খারাপ থাকায় তাকে রাজধানীর কলেরা হাসপাতালে পাঠানোর পরামর্শ দেয়া হয়েছিল। কিন্তু তার আগেই সে মারা যায়। তিনি বলেন, ঘন ঘন পাতলা পায়খানার কারনে তার শরীর থেকে তরল পদার্থ বের হয়ে যায়। যার কারনে সে শারীরিকভাবে দুর্বল হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে। অনঅভিজ্ঞ গ্রাম্য চিকিৎসকের চিকিৎসা সেবায় ত্রুটি থাকতে পারে। তবে বিষয়টি সম্পর্কে স্পষ্টত জানা না থাকার কারণে এর বেশি বলা যাচ্ছে না।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *