বৃহস্পতিবার , ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ,১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় দুইদিনে মারা গেল খামারের ১৩টি গরু

 ব্রাহ্মণবাড়িয়ায় দুইদিনে মারা গেল খামারের ১৩টি গরু

ডিঃব্রাঃ ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে একটি গরুর দুগ্ধ খামারে গত দুই দিনে ১৩টি গরু মারা গেছে। এতে খামারের মালিক বাবুল মিয়ার প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় তদন্তে নেমেছে বাঞ্ছারামপুর মডেল থানার পুলিশ।

খামারের মালিক বাবুল মিয়া জানান, শনিবার (৬ ফেব্রুয়ারি) সকালে খামারে গিয়ে দেখি তিনটি গরু মারা গেছে। এরপাশে আরেকটি ঘরে গিয়ে দেখি আরও একটি গরু মরে পড়ে রয়েছে। একে একে রোববার (৭ ফেব্রুয়ারি) রাত পর্যন্ত আমার ১৩টি গরু মারা গেছে। এর মধ্যে ১২টি গরুই গাভিন ছিল। এগুলো কিছুদিন পর বাচ্চা দিত।

তিনি আরও বলেন, ২০১৭ সালে ব্যাংক থেকে ঋণ নিয়ে ৭৫টি গরু নিয়ে ব্যবসা শুরু করি। এর থেকে ১৫টি গরু কোরবানির সময় বিক্রি করেছিলাম। তখন প্রায় ৩৬টি গরু বিভিন্ন রোগে মারা যায়। এরপর আবার ব্যাংক থেকে এক কোটি চার লাখ টাকা ঋণ মঞ্জুর হলে, এক কোটি ১২ লাখ টাকা উত্তোলন করি।

তিনি বলেন, করোনার সময় গরুগুলোকে ঠিকভাবে খাওয়াতে পারেনি। গোখাদ্যের দোকানে আমার কাছে পাঁচ লাখ টাকা এখনো পায়। গরুগুলো কিভাবে মারা যাচ্ছে, তা আমি বুঝছি না। বাকি আরও ১৩টি গরুও অসুস্থ।

এ বিষয়ে বাঞ্ছারামপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ বলেন, খবর পেয়ে খামারে পুলিশ পাঠানো হয়েছিল। ভেটেনারি চিকিৎসক দিয়ে মৃত গরুগুলোর নমুনা সংগ্রহ করা হয়েছে।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *