রবিবার , ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ,২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় দিনব্যাপী বিজ্ঞান মেলা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত

 ব্রাহ্মণবাড়িয়ায় দিনব্যাপী বিজ্ঞান মেলা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত


ডিঃব্রাঃ ডেস্কঃ
ব্রাহ্মণবাড়িয়ায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ জেলা প্রশাসন আয়োজিত দিনব্যাপী বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াডের পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত । রোববার স্থানীয় নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তবে সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, দেশপ্রেম ছাড়া কোন দেশ এগিয়ে যেতে পারেনা। দেশপ্রেম ছাড়া একটি জনগোষ্ঠী এগিয়ে যেতে পারেনা। শিক্ষা ছাড়া যেমন এগিয়ে যাওয়া যায় না, তেমনই দেশপ্রেম ছাড়াও এগিয়ে যেতে পারে না।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমীনের সভাপতিত্বে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোকতাদির চৌধুরী এমপি আরো বলেন, দেশের যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উড়ানো হয় না, জাতীয় সংগীত গায় না সেইসব শিক্ষা প্রতিষ্ঠান কখনো জাতির স্বার্থে, জাতির কল্যানে কোন অবদান রাখতে পারবে না। তারা পশ্চাৎগামী লোক, তারা পশ্চাৎ থাকবে। তারা দেশকে, সমাজকে পিছনে রাখতে চায়। সেই সকল শিক্ষা প্রতিষ্ঠানে তিনি জাতীয় পতাকা উঠানো এবং জাতীয় সংগীত গাওয়ার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এএসএম শফিকুল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর বিভূতি ভূষন দেবনাথ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হক ও জেলা শিক্ষা অফিসার মোঃ শফি উদ্দিন।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি মেলায় অংশগ্রহনকারী বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরন করেন। দিনব্যাপী মেলায় জেলার ৯টি উপজেলার ২৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *