মঙ্গলবার , ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আওয়ামী লীগ নেতাসহ অঙ্গ-সহযোগী সংগঠনের ১৪ নেতা বহিষ্কার

 ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আওয়ামী লীগ নেতাসহ অঙ্গ-সহযোগী সংগঠনের ১৪ নেতা বহিষ্কার

ডিঃব্রাঃ ডেস্কঃ
আসন্ন ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় জেলা আওয়ামী লীগের সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুল হক ভূইয়াসহ তার সমর্থক জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের ১৪ নেতা-কর্মীকে সাময়িক বহিস্কার করে তাদেরকে স্থায়ীভাবে দলের সকল পদ থেকে বহিস্কারের জন্য কেন্দ্রীয় নির্বাহী সংসদের কাছে সুপারিশ পাঠিয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ।

দলীয় সিদ্ধান্ত অমান্য এবং শৃংখলা ভঙ্গ করার অভিযোগে তাদেরকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

গত ১৪ রোববার ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি ও সাধারণ সম্পাদক আল মামুন সরকার স্বাক্ষরিত একটি জরুরী চিঠি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপির কাছে পাঠানো হয়। চিঠিতে বলা হয়, আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী, পৌরসভার বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিসেস নায়ার কবীরের মনোনয়ন প্রত্যাখ্যান করে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য মাহমুদুল ভূইয়া।

তার সমর্থনে জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আলী আকবর, উপদেষ্টা মন্ডলীর সদস্য আজিজুর রহমান বাচ্চু, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন দুলাল, ব্রাহ্মণবাড়িয়া পৌর আওয়ামী লীগের উপদেষ্টা আবু সিদ্দিক, শাহজাহান মিয়া, জেলা কৃষক লীগের সহ-সভাপতি জাকির হোসেন, প্রচার সম্পাদক সারোয়ার আলম, সদস্য আবুল কালাম, জেলা যুবলীগের সহপ্রচার সম্পাদক শেখ শওকত হোসেন, ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা পান্না, যুবলীগ নেতা আল-আমিন দুলাল, গাজিউর রহমান ও আমিনুল ইসলাম মঞ্জু বিভিন্ন নির্বাচনী প্রচারে অংশগ্রহণ করছে। এজন্য তাদেরকে দলীয় সিদ্ধান্ত অমান্য ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আওয়ামী লীগের সকল পদ থেকে সাময়িক বহিস্কার করা হলো।

বাংলাদেশ আওয়ামী লীগের সিদ্ধান্ত ও সাংগঠনিক শৃঙ্খলা রক্ষার বৃহত্তর প্রয়োজনে তাদেরকে একই সাথে দল থেকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটিকে অনুরোধ করা হলো।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, তারা দলের সিদ্ধান্ত অমান্য করেছে, শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তাই তাদেরকে স্থানীয়ভাবে বহিস্কার করা হয়েছে। সাংগঠনিক পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়েছে।

এ ব্যাপারে একাধিকবার চেষ্টা করেও আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মাহমুদুল হক ভূইয়ার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *