সোমবার , ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় ক্ষতিগ্রস্থ ১৬ ক্ষুদ্র ব্যবাসায়ী পেল ১২ লক্ষ টাকার প্রণোদনা ঋণ

 ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় ক্ষতিগ্রস্থ ১৬ ক্ষুদ্র ব্যবাসায়ী পেল ১২ লক্ষ টাকার প্রণোদনা ঋণ

ডিঃব্রাঃ
ব্রাহ্মণবাড়িয়ায় প্রধানমন্ত্রী ঘোষিত প্রান্তিক জনগোষ্ঠীর ১৬ জন সদস্যকে বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে প্রদত্ত ১২ লক্ষ টাকার প্রণোদনা ঋণ প্রদান করা হয়েছে। রবিবার (২৯ আগস্ট) দুপুরে বুরো বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া অঞ্চলের ব্রাহ্মণবাড়িয়া শাখার আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলণ কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে এই প্রণোদনা ঋণ প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান।

এ সময় তিনি বলেন, চলমান করোনা পরিস্থিতিতে প্রান্তিক জনগোষ্ঠীর ক্ষুদ্র ব্যবসায়ীরা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। তারা যেন পুণরায় ঘুরে দাঁড়াতে পারেন সে লক্ষেই প্রধানমন্ত্রী এই প্রণোদনা ঋণের ব্যবস্থা করেছেন। আমরা প্রধানমন্ত্রীর এই উদ্যোগের মাধ্যমে তার মমত্ববোধের বহিঃপ্রকাশ ঘটে। আমরা এই কল্যানমূলক উদ্যোগের জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আশা করি করোনায় ক্ষতিগ্রস্থ যে সকল ক্ষুদ্র ব্যবসায়ীরা এই প্রণোদনা ঋন পেয়েছেন। তারা এর সুষ্ঠু প্রয়োগের মাধ্যমে নিজেদের স্বামলম্বী করার পাশাপাশি দেশের অর্থনীতির অগ্রগতিতেও ভূমিকার রাখবে।

অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রুহুর আমীন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের আইসিটি সম্পাদক মজিবুর রহমান খান, ব্রাহ্মণবাড়িয়া জেলা এনজিও সম্নয়কারী এস,এম শাহীন, ব্যুরো বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ আনোয়ারুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া এলাকা ব্যবস্থাপক মোঃ আবু বক্কর সিদ্দিক, শাখা ব্যবস্থাপক মোঃ আসাদুজ্জামান।

পরে প্রধান অতিথি জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান করোনা সংকটে ক্ষতিগ্রস্থ ১৬ জন সদস্যদের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত ১২ লক্ষ টাকা বুরো বাংলাদেশের প্রণোদনা ঋণ প্রদান করেন। উল্লেখ্য, এই কর্মসূচীর আওতায় চলতি মাসে এ অঞ্চলে করোনায় ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে এক কোটি টাকা বুরো বাংলাদেশের প্রণোদনা ঋণ প্রদান করা হবে।

মোঃনিয়ামুল ইসলাম আকন্ঞ্জি:

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *