সোমবার , ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় আর্জেন্টিনার সমর্থকদের আনন্দ মিছিল

 ব্রাহ্মণবাড়িয়ায় আর্জেন্টিনার সমর্থকদের আনন্দ মিছিল

ডিঃব্রাঃ ডেস্কঃ
কোপা আমেরিকার ফাইনালে দীর্ঘ ২৮ বছর পর আর্জেন্টিনা শিরোপা জেতায় সমর্থকদের একাধিক আনন্দ মিছিল হয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে পাড়া মহল্লায়। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আজ রবিবার সকাল ৮টার দিকে পৌর এলাকার দক্ষিণ মৌড়াইল, পূর্বপাইকপাড়া ও কাজীপাড়া এলাকায় আর্জেন্টিনার সমর্থকরা এসব আনন্দ মিছিল করেন। তবে এলাকার সড়কেই এসব মিছিল সীমাবদ্ধ ছিল।

খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জেতার আনন্দে ম্যাচ শেষ হওয়ার পরপরই দক্ষিণ মৌড়াইলের বৌ বাজার মোড় থেকে ২০-২৫ জন আর্জেন্টাইন সমর্থক আনন্দমিছিল বের করেন। এ সময় মিছিলকারীরা বিভিন্ন স্লোগান দিয়ে উল্লাস করতে থাকেন। তবে মিছিল শুরুর কয়েক মিনিটের মধ্যেই পুলিশ চলে আসায় মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে পড়েন। এছাড়া শহরের পূর্বপাইকপাড়া ও কাজীপাড়ায়ও আনন্দ মিছিল করেন আর্জেন্টিনার সমর্থকরা।

ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার ফাইনাল ম্যাচকে ঘিরে সংঘাতের আশঙ্কার কথা বলে ব্যাপাক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা জানায় পুলিশ। সচেতনতামূলক মাইকিংও করা হয়।

তবে বিষয়টিকে পুলিশের ‘বাড়াবাড়ি’ হিসেবে মন্তব্য করেন অনেকে। জেলার একটি সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক বলেন, এটা তো পুলিশের একটা কৌশল। উত্তেজনা থাকার কথা অহেতুক বলে দিন শেষে তারা সফল বলে প্রচার চালাতেই এমন কৌশল নেয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, ব্রাজিল-আর্জেন্টিনা কিংবা অন্য কোনো দলের ফুটবল ম্যাচ নিয়ে সারা দেশেই আগ্রহ থাকার বিষয়টি বেশ পুরোনো। একটি ঘটনাকে কেন্দ্র করে এভাবে মাইকিং করাটা বরং আতঙ্ক বাড়িয়ে দিয়েছে।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *