বুধবার , ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষার্থীদের সংগঠন ‘তিতাস’র সভাপতি সাকিব ও সম্পাদক ইরফান

 ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষার্থীদের সংগঠন ‘তিতাস’র সভাপতি সাকিব ও সম্পাদক ইরফান

ডিঃব্রাঃ
বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়া জেলার শিক্ষার্থীদের সংগঠন ‘তিতাস’ এর কমিটি গঠিত হয়েছে।

দীর্ঘ জটিলতার পর অবশেষে ঢাবিতে ব্রাহ্মণবাড়িয়া ছাত্র কল্যাণ পরিষদ (তিতাস) এর কমিটিতে সাকিব আল-হাসানকে সভাপতি ও ইরফান খন্দকার সোহেলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

সোমবার (২২ নভেম্বর) বিকেলে ২৬ সদস্যের কার্যনির্বাহী কমিটির পাশাপাশি ১৪ সদস্যের উপদেষ্টা পরিষদ কমিটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন নব-নির্বাচিত তিতাস’র সভাপতি সাকিব আল-হাসান।

‘তিতাস’ কমিটির নব-নির্বাচিত সভাপতি সাকিব আল-হাসান ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার কৃতি সন্তান। হাজী জলিল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও আশুগঞ্জ সার কারখানা কলেজ থেকে এইচএসসি পাশ করে সাকিব ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগে ভর্তি হন। সফলতার সাথে অনার্স সম্মান শ্রেণিতে উত্তীর্ণ হবার পর বর্তমানে তিনি মাস্টার্সে অধ্যয়নরত আছেন। বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষার্থী সাকিব পড়াশোনার পাশাপাশি ছাত্র রাজনীতির সাথেও জড়িত। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন।
সাধারণ সম্পাদক ইরফান খন্দকার সোহেল ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার কৃতি সন্তান। মৈন্দ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করে সোহেল ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগে ভর্তি হন। সফলতার সাথে বিবিএ শ্রেনিতে উত্তীর্ণ হবার পর বর্তমানে তিনি এমবিএ-তে অধ্যয়নরত আছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের আবাসিক ছাত্র।

কার্যনির্বাহী কমিটি অন্যান্যরা হলেন সহ-সভাপতি পদে ফাল্গুনী দাস তন্বী, সজিব মিয়া, মোস্তফা কামাল, সবুজ আহমেদ, আশিকুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে গোলাম হাক্কানী জনি, জুবায়ের রায়হান হৃদয়, শরিফুল ইসলাম, সাব্বির আহমেদ শাওন, কোষাধ্যক্ষ- মশিউর রহমান সূর্য; সাংগঠনিক সম্পাদক পদে মোশারফ হোসেন, জুবায়ের আহমেদ ছাফির, আশিকুর রহমান, নাহিদ হাসান, আল সাদী ভূঁইয়া, রায়হান সরকার; দপ্তর সম্পাদক পদে নূর আল-আমিন, প্রচার সম্পাদক পদে রাকিব হাসান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে প্রসূন পারভেজ, সাহিত্য বিষয়ক সম্পাদক পদে নঈম রেজা ভূঁইয়া, সমাজসেবা বিষয়ক সম্পাদক পদে সাকিন মোল্লা, ক্রীড়া বিষয়ক সম্পাদক পদে বাবুল সরকার, ছাত্রী বিষয়ক সম্পাদক পদে তাসফিয়া আক্তার লামিয়া ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক পদে বায়েজীদ রহমান নির্বাচিত হন।

তাছাড়া উপদেষ্টা পরিষদে ৪ জন প্রধান উপদেষ্টা ও ১০ জন উপদেষ্টাকে নিয়ে নবগঠিত ১৪ সদস্যের উপদেষ্টা পরিষদে গঠিত হয়েছে। প্রধান উপদেষ্টা ৪ জন হলেন- মুরাদ হায়দার টিপু, ইফতেখার আহমেদ চৌধুরী সজীব, আব্দুল্লাহ আল মাসুদ লিমন ও মাহমুদ আবদুল্লাহ বিন মুন্সি। আরও ১০ জন উপদেষ্টা হলেন- আরিফুল ইসলাম আরিফ, জহিরুল ইসলাম শিশির, নাজমুল হাসান রনি, আমান উল্লাহ আমান, মো. আরিফুল ইসলাম, জাকারিয়া শাকিল, মাহমুদুল হাসান পলাশ, মো. লুৎফর রহমান, ইমরান হাসান ও তরিকুল ইসলাম রাজিব।

মোঃনিয়ামুল ইসলাম আকন্ঞ্জিঃ

ডিঃব্রাঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *