ব্যাটম্যান সিনেমার অজানা তথ্য

0

দুনিয়াজোড়া জনপ্রিয় কমিক চরিত্র ব্যাটম্যান। বইয়ের পাতা থেকে চরিত্রটি রঙিন পর্দাতেও আলো ছড়িয়েছে৷ এখানেও পেয়েছে দর্শকপ্রিয়তা।

তবে এই সিনেমা নিয়ে ফাঁস হলো নতুন তথ্য। জানা গেল, ক্রিস্টোফার নোলান নন, ‘ব্যাটম্যান’ সিরিজের পরিচালক হিসেবে নাকি প্রথম পছন্দ ছিলেন ড্যারেন অ্যারোনফস্কি। আর তিনি পরিচালনা করলে ব্যাটম্যানের ভূমিকায় দর্শক দেখতে পেত অস্কারজয়ী অভিনেতা ওয়াকিন ফিনিক্সকে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে একথা ফাঁস করলেন খোদ অ্যারোনফস্কি। ২০০৫ সালে বক্স অফিসে প্রথম সাড়া ফেলেছিল নোলান পরিচালিত ‘ব্যাটম্যান’। সেই ছবিতে প্রধান চরিত্রে দেখা গিয়েছিল ক্রিস্টিন বেলকে।

তার অভিনীত ‘ব্যাটম্যান বিগিনস’ প্রবলভাবে জনপ্রিয় হয় দর্শকদের মধ্যে। এরপর ‘দ্য ডার্কনাইট'(২০০৮) ও ‘দ্য ডার্কনাইট রাইডস’ (২০১২) ও বেশ জনপ্রিয় হয়।তবে ড্যারেন জানান যে, নোলান পরিচালিত যে ব্যাটম্যান ট্রিলজি দর্শকরা দেখেছেন, তার থেকে সম্পূর্ণ আলাদা ছিল তার লেখা ব্যাটম্যানের চিত্রনাট্য।

সাক্ষাৎকারে ড্যারেন আরও জানান, প্রযোজক সংস্থার সঙ্গে চিত্রনাট্য নিয়ে কথা ও হয়ে গিয়েছিল তার। নির্বাচিত হয়ে গিয়েছিল সম্পূর্ণ গল্পও। কিন্তু সমস্যা হয় অভিনেতা পছন্দের সময়। ব্যাটম্যান হিসেবে প্রযোজক সংস্থার পছন্দ ছিল অভিনেতা ফ্রেডি প্রিন্স জুনিয়রকে।অন্যদিকে নিজের চিত্রনাট্যের জন্য ওয়াকিন ফিনিক্সকে বাছাই করেছিলেন ড্যারেন। শেষে মতবিরোধে বাতিল হয়ে যায় কাজটি।

পরবর্তীকালে টড ফিলিপ্স পরিচালিত ‘জোকার’ সিরিজে অভিনয় করে প্রচুর জনপ্রিয়তা পান ওয়াকিন ফিনিক্স। ছিনিয়ে নেন সেরা অভিনেতা হিসাবে অস্কারও।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে