সোমবার , ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ,৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিজয়নগরে প্রধানমন্ত্রী প্রণোদনা পল্লী উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ

 বিজয়নগরে প্রধানমন্ত্রী প্রণোদনা পল্লী উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ

ডিঃব্রাঃ ডেস্কঃ
বিজয়নগর করোনায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পে ক্ষতিগ্রস্হ পল্লী উদ্যোক্তাদের মাঝে বিআরডিবির অফিস বিজয়নগরের মাধ্যমে প্রধানমন্ত্রীর ঘোষিত কোভিড-১৯ প্রণোদনা ঋণ বিতরণ করা হয়েছেন।

আজ (২৪আগস্ট) মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে বিজয়নগর উপজেলা পরিষদের হলরুমে ঋণ বিতরণ অনুষ্ঠানে সহকারি কমিশনার (ভূমি) রাবেয়া আফসার সায়মার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রিয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এম এ এইচ মাহবুব আলম।

বিজয়নগর উপজেলা কেন্দ্রিয় সমবায় সমিতির লিঃ এর চেয়ারম্যান সিনিয়র সাংবাদিক দীপক চৌধুরী বাপ্পীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিজয়নগর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ বদরুল ইসলাম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিল বিজয়নগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মাহমুদুর রহমান মান্না,সদর উপজেলা কেন্দ্রিয় সমবায় সমিতির লিঃ চেয়ারম্যান আবু কাউছার,উপজেলা শ্রমিকলীগের আহবায়ক নুর আফজাল, উপজেলা সমবায় অফিসার গোলাম মহি উদ্দিন উপজেলা কেন্দ্রিয় সমবায় সমিতি লিঃ ভাইস চেয়ারম্যান সঞ্জয় রায় পোদ্দার প্রমুখ।

বিজয়নগর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ বদরুল ইসলাম জানান, সরকার স্বল্প সুদে ও সহজ শর্তে বিজয়নগর উপজেলায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) মাধ্যমে ক্ষতিগ্রস্হ পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রণোদনা ঋণ দিচ্ছে। মাঠ পর্যায়ে আমরা যাচাই-বাছাই করে প্রাথমিকভাবে বিজয়নগর উপজেলার ক্ষতিগ্রস্থ ১৫ জন উদ্যোক্তাকে বাছাই করা হয়েছে। বাছাইকৃতদের মধ্যে থেকে ১৫ জন উদ্যোক্তাকে ১ লাখ করে ১৫ লাখ টাকার প্রণোদনার চেক তুলে দেওয়া হয়। যা ৪% সার্ভিস চার্জ হারে ২৪ মাস মেয়াদে ১৮ কিস্তিতে পরিশোধ করবে।

ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রিয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এম এ এইচ মাহবুব হোসেন বলেন, বর্তমান সরকার জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে। সরকার বিআরডিবির মাধ্যমে গরিব মানুষের মধ্যে ক্ষুদ্র ঋণ বিতরণ করছে।যা আমাদের দায়িত্ব সেটাকে যথাযথ ভাবে ব্যবহার করে নিজেরা স্বাবলম্বী হওয়া।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় বিআরডিবির মাধ্যমে গ্রামীণ পর্যায়ে করোনায় ক্ষতিগ্রস্হ উদ্যোক্তাদের স্বল্প সুদে আজ ঋণ দিতে পারছি। আপনার প্রত্যেকজন একজন উদ্যোক্তা, একজন উদ্যোক্তা যেমন তার কর্মকাণ্ডের মাধ্যমে নিজের অর্থনৈতিক উন্নতি ঘটায়। ঠিক তেমনি উদ্যোক্তার অধীনে যারা কাজ করছেন তারাও কিন্তু আপনাদের মাধ্যমে তাদের ভাগ্যের চাকা পরিবর্তন করছেন। গ্রামীন জনগোষ্ঠির উদ্যোক্তরা উন্নয়ন করতে পারলেই সরকার ও রাষ্ট্রের উন্নয়ন হবে।

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *