শনিবার , ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ,১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ এর প্রতিনিধিবৃন্দের সাথে পুলিশ সুপার এর মতবিনিময়

 বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ এর প্রতিনিধিবৃন্দের সাথে পুলিশ সুপার এর মতবিনিময়

ডিঃব্রাঃ
বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ এর প্রতিনিধিবৃন্দের সাথে মতবিনিময় কালে পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান ।
কবি তনন হত্যা মামলার সকল আসামিদের গ্রেফতারের সর্বোচ্চ চেষ্টা চলছে এই ধরনের মামলায় আপোষ-মিমাংসা করার সুযোগ নেই।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের তরুণ কবি সৈয়দ মোনাব্বির আহমেদ তনন হত্যার দীর্ঘ দুই মাসেও সকল আসামিরা গ্রেফতার না হওয়ায়, তাদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপারের সাথে মতবিনিময় করেছেন বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ-ব্রাহ্মণবাড়িয়ার প্রতিনিধিবৃন্দ। মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপারের কার্যালয়ে উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এই সময় পুলিশ সুপার মোঃ আনিছুর রহমান নিজেদের দৃঢ় অবস্থানের কথা উল্লেখ করে বলেন, আসামিদের গ্রেপ্তারের জন্য দেশের বিভিন্ন স্থানে ইতিমধ্যে অভিযান পরিচালনা করা হয়েছে এবং এই বিষয়ে পুলিশ সবোর্চ্চ তৎপর রয়েছে। তিনি বলেন, আমাদের কাছে খবর এসেছে একটি পক্ষ বিষয়টি নিয়ে আপোষ-মিমাংসা করার চেষ্টা করছে। ন্যক্কারজনক এই সমস্ত অপরাধের আজপোষ-মীমাংসা করার কোন সুযোগ নেই। সকল আসামিদেরকেই আইনের আওতায় আনা হবে।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন, সহকারি পুলিশ সুপার (ডিএসবি) মোঃ আলাউদ্দিন, ডিআই ওয়ান মোঃ ইমতিয়াজ আহমেদ, বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজের প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাংগঠনিক, বিশিষ্ট সাংবাদিক, কবি ও ছড়াকার মোঃ মনির হোসেন, জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সরকার, নদী নিরাপত্তার সামাজিক সংগঠন “নোঙর” জেলা কমিটির সভাপতি শামীম আহমেদ, সাধারণ সম্পাদক খালেদা মুন্নি, প্রবর্তক আবৃত্তি সংসদের সাধারণ সম্পাদক নির্জয় হাসান সোহেল, বিজয় টিভির জেলা প্রতিনিধি খাইরুল কবির, কবি ও গীতিকার গাজী তানভীর আহমেদ, তিতাস সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাংস্কৃতিক সম্পাদক, সংগীতশিল্পী সোহাগ রায়, বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজের আহবায়ক কবি মনিরুল ইসলাম শ্রাবণ, যুগ্ন আহবায়ক আবৃত্তিশিল্পী এরফানুল হক সুজন, যুগ্ন-আহবায়ক কবি ফাহিম মুনতাসির প্রমুখ।

উল্লেখ্য গত ৯ নভেম্বর ২০২০ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়নের আলিয়ারা গ্রামে সরকারি খালে বাঁধ দিয়ে পানি নিষ্কাশনবন্ধের প্রতিবাদ করায় পরিকল্পিতভাবে হত্যা করা হয় তরুণ কবি সৈয়দ মোনাব্বির আহমেদ তননকে। এ ঘটনায় হওয়া মামলায় অভিযুক্ত ১৭ জন আসামিদের মধ্যে ঘটনার দিন একজন ও পরবর্তীতে আরো একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিরা পলাতক রয়েছে। কবি তনন হত্যার সুষ্টু বিচার দাবিতে আন্দোলন করে যাচ্ছে বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজ-ব্রাহ্মণবাড়িয়া।……প্রেস বিজ্ঞপ্তি

digital

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *